আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

চামড়ার টাকা লুটপাটের প্রতিবাদে রংপুরে মানববন্ধন

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, দুপুর ০৪:১৫

জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন সদস্য আহসানুল আরেফিন তিতু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন রায় প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রের সহযোগিতায় অসৎ চামড়া ব্যবসায়ীরা সিন্ডিকেট করে কৃত্রিমভাবে চামড়ার বাজার ধসিয়ে দেয়। এর ফলে প্রায় দেড় হাজার কোটির টাকার চামড়া প্রায় বিনামূল্যে তাদের হস্তগত হয়। এদিকে ঋণ করে ক্ষুদ্র ব্যবসায়ী এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারীরা চামড়া কিনে অর্ধেক মূল্যে বিক্রয় করে সর্বশান্ত হয়। সরকার গুটি কয়েক ব্যবসায়ীর স্বার্থে লক্ষ লক্ষ গরীব মানুষের স্বার্থের বিপরীতে দাঁড়িয়েছে। অবিলম্বে সিন্ডিকেট এর সাথে যুক্ত ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শান্তি এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণ এর দাবী এবং এই অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান নেতৃবৃন্দ।

মন্তব্য করুন


 

Link copied