আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

সমাজসেবায় আবারও আর্ন্তজাতিক পদক পেলেন রংপুরের সংবাদকর্মী সুশান্ত ভৌমিক

বুধবার, ২৮ আগস্ট ২০১৯, বিকাল ০৫:৩২

আযোজক সংগঠন বাংলাদেশের কো-অডিনেটর মো: আকতার হোসেন জানান, নেপালের ইন্টারন্যাশনাল ট্রান্স ক্রিয়েশন সোসাইটি এর পক্ষ থেকে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের সমাজসেবা সহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তাকে (সুশান্ত ভৌমিক) সহ বেশ কয়েকজন ব্যক্তিকে ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ এ্যাওয়ার্ড-২০১৯ এর জন্য মনোনীত করা হয়েছে। মো: আকতার হোসেন জানান, আমরা জেনেছি জনাব সুশান্ত ভৌমিক দীর্ঘদিন ধরে রংপুর সহ দেশে সমাজ সেবা মুলক বিভিন্ন কাজ করে আসছেন। তিনি (সুশান্ত ভৌমিক) এর কারনে প্রতিবন্ধী জনগোষ্ঠী সহ সমাজের অনেকেই উপকৃত হয়েছেন। একারনে আমরা সমাজসেবায় অবদান রাখার জন্য ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ এ্যাওয়ার্ড-২০১৯ পদক প্রদানের জন্য মনোনিত করেছি। আগামী ৩১ আগষ্ট শনিবার সিডাবিøউ পার্টি প্যালেস কামালাদি,কাঠমন্ডু নেপাল এ এক বনাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে সে দেশের সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে মনোনিত ব্যক্তিদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেয়া হবে।

সুশান্ত ভৌমিক জানান, বিগত ১৯৮৬ সাল থেকে প্রতিবন্ধী জনগোষ্টীর মান উন্নœয়নের লক্ষ্যে তার স্বর্গীয় পিতার হাত ধরে সমাজসেবার কাজে লিপ্ত হন তিনি । এরপর ২০০৭ সাল থেকে কমিউনিটি পুলিশিং কমিটির বিভাগীয় সদস্য সচিব হিসেবে তিনি সমাজসেবার প্রতিটি ক্ষেত্র যেমন প্রতিবন্ধী জনগোষ্ঠীর মান উন্নয়ন ছাড়াও মাদক, সন্ত্রাস,জঙ্গিবাদ,নারী নির্যাতন প্রতিরোধ,বাল্যবিবাহ এবং আইন শৃঙ্খলা রক্ষায় আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা প্রদান করে আসছেন।

এছাড়াও জনাব সুশান্ত ভৌমিক রংপুরের বিভিন্ন জনহিতকর বিভিন্ন কাজের সাথে অদ্যাবধি লিপ্ত রয়েছেন। জনাব সুশান্ত ভৌমিক একজন সমাজ সচেতন সংবাদ কর্মী হিসেবেও সমাজসেবায় অবদান রেখে আসছেন। তিনি বর্তমানে দেশের বহুল প্রচারিত জাতীয় দৈনিক খোলা কাগজ ও অনলাইন পত্রিকা পরিবর্তণ ডট কম এর রংপুর অফিস প্রধান হিসেবে কর্মরত রয়েছেন। তিনি রঙ্গপুর গবেষনা পরিষদ রংপুর জেলা কমিটির সহ-সভাপতি, প্রতিবন্ধী জনগোষ্ঠীর সংগঠন সুইড বাংলাদেশ রংপুর জেলা কমিটির নির্বাহী সচিব, তামাক নিয়ন্ত্রন কোয়ালিশন রংপুর এর ফোকাল পারসন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর জেলা ইউনিট এর আজীবন সদস্য, আজীবন সদস্য রংপুর পাবলিক লাইব্রেরী, সভাপতি বিশ্ব সন্ত্রাস বিরোধী সংগঠন,রংপুর জেলা কমিটি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুরজেলা কমিটির যুগ্ম সাধারন সম্পাদক সহ বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

মন্তব্য করুন


 

Link copied