আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

রংপুরে দুদকের মামলায় দুই জনের ৫ বছর সশ্রম কারাদণ্ড

বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯, বিকাল ০৬:০৫

বৃহস্পতিবার বিকেলে রংপুর দুর্নীতি দমন বিশেষ আদালতের বিচারক আহসান তারেক এ রায় প্রদান করেছেন। বিশেষ পিপি হারুনর রশীদ রায় দেবার বিষয়টি নিশ্চিত করেছেন। আসামীরা হলেন সাবেক খামার ব্যবস্থাপক রেজাউল বারী ও অফিস সহকারী শফিকুল ইসলাম।

মামলার বিবরণে জানাগেছে, রংপুরের শঠিবাড়িস্থ সরকারী মৎস্য বীজ উৎপাদন খামারে মাছের পোনা বিক্রির নামে সরকারী ছাপানো রশীদের বিপরীতে ডুপ্লিকেট রশীদ তৈরী করে মাছের পোনা বিক্রি করে আসামীরা ৫ লাখ টাকার সরকারী অর্থ আত্মসাৎ করেন। এ অভিযোগে দুদক আইনে তাদের বিরুদ্ধে মিঠাপুকুর থানায় দণ্ড বিধি আইনের ৪০৯/১০৯ ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ১৯৪৭ সালের ৫(২) ধারায় মিঠাপুকুর থানায় ২০০২ সালে মামলা দায়ের করা হয় । তদন্ত শেষে দুই আসামীর বিরুদ্ধে চার্জশীট দাখিল করে দুদক। দীর্ঘ ১১ বছর পর ১৪ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা গ্রহণ শেষে দুই আসামী রেজাউল বারী ও শফিকুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় দুই আসামী আদালতে উপস্থিত ছিলো। পরে তাদের পুলিশী পাহারায় কারাগারে পাঠানো হয়।

দুদকের মামলা পরিচালনাকারী আইনজীবী হারুনর রশীদ এডভোকেট জানান আসামীরা সরকারী অর্থ আত্মসাৎ করেছে। সাক্ষ্য প্রমাণের তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের সাজা প্রদান করেছে। তিনি বলেন এর মাধ্যমে প্রমাণিত হয়েছে সরকারী অর্থ আত্মসাৎ করে পার পাওয়া যাবেনা।

মন্তব্য করুন


 

Link copied