Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ :: ৮ কার্তিক ১৪২৭ :: সময়- ৮ : ০৫ পুর্বাহ্ন
Home / আলোচিত / রংপুরে ব্যাপক তল্লাশী: গ্রেফতার ৫

রংপুরে ব্যাপক তল্লাশী: গ্রেফতার ৫

Rangpur Photo(2)(Oborodh) 30-11-13ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: মাঝে একটি দিন কিছুটা স্বাভাবিক থাকলেও দ্বিতীয় দফা হরতালের প্রথম দিনে আবারও অচল হয়ে পড়েছে রংপুর মহানগরীসহ আশেপাশের জেলা উপজেলাগুলোর স্বাভাবিক কার্যক্রম।

নগরীর মডার্ন মোড়ে দিনভর সমাবেশ ও দফায় দফায় বিক্ষোভ করেছে আঠারোদলীয় জোট। শসিবর সকাল থেকেই মহানগরীতে আইনশৃংখলা বাহিনী ব্যাপক তৎপরতা চালায়। মোড়ে অবস্থান নিয়ে পথচারীসহ সবাইকে তল্লাশী করে। এসময় ৫ শিবির কর্মীকে গ্রেফতার করা হয়। এছাড়াও মিঠাপুকুরে পিকেটাররা ৪ টি ককটেল বিষ্ফোরণ ও একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দিয়েছে।

ভোররাতেই বিএনপির যুগ্ম আহবায়ক রুহুল কবির রিজভীকে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে আঠারো দলীয় জোটনেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সকালেই মডার্ন মোড়ে গিয়ে নির্ধারিত মঞ্চের সামনে অবস্থান নিয়ে সমাবেশ ও বিক্ষোভ করে আঠারো দল।

বেলা ১১ টায় সেখানে কয়েকশ পুলিশ ঘিরে ফেলে আঠারোদলীয় জোট নেতাকর্মীদের। সবাইকে হাত উঁচিয়ে তল্লাশী শুরু করে। প্রায় আধাঘন্টাব্যাপী পুলিশ মডার্ন মোড়ের অলিগলিতে তল্লাশী চালায়। এসময় শরিফুল, শফিকুল, দেলওয়ার, লেবু এবং আসাদুজ্জামান নামে ৫ শিবিরকর্মীকে গ্রেফতার করেছে।

এছাড়াও দিনভর পুলিশ নগরীর মেডিকেল মোড়, টার্মিনাল, শাপলা, গ্রান্ড হোটেল মোড়সহ ১৫টি পয়েন্টে অবস্থান নিয়ে পুলিশসহ অন্যান্য আইনশৃংখলাবাহিনী ব্যাপক তল্লাশী চালায়। এতে পুরো নগরীতে চরম আতংক ছড়িয়ে পড়ে।

মডার্ণ মোড়ে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক ও আঠারো দলীয় জোটের জেলা ও মহানগর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, যুগ্ম আহবায়ক সামসুজ্জামান সামু, শহিদুল ইসলাম মিজু, সুলতানুল আলম বুলবুল, মামনুর রশিদ মামুন, জামায়াত মহানগর সেক্রেটারী অধ্যাপক আনোয়ারুল ইসলাম, জাগপা সভাপতি খন্দকার আবিদুর রহমান, মাহিগঞ্জ থানা জামায়াত আমীর অধ্যাপক আনোয়ারুল ইসলাম কাজল, যুবদল ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল ইসলাম নাজু, সাংগঠনিক সম্পাদক সামসুল হক ঝন্টু, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবদুস সালাম, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মাহফজু উন নবী ডন, জেলা সভাপতি জহির আলম নয়ন, সেক্রেটারী মনিরুজ্জামান হিজবুল, শিবির মহানগর অথ সম্পাদক হাসিব মাহমুদ, আইটি সম্পাদক আব্দুর রাজ্জাক, প্রমুখ।

এদিকে মডার্ণে আঠারো দলের মঞ্চ ঘিরে রাখা এবং নেতাকর্মীদের তল্লাশীর প্রতিবাদ জানিয়ে আহবায়ক বীRangpur policeর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, তল্লাশী গ্রেফতার ও নেতাকর্মীদের ঘেরাও করে রেখে আন্দোলন বন্ধ করা যাবে না। দাবী আদায় না হওয়া পর্যন্ত মানুষ রাজপথ ছেড়ে যাবে না। তিনি নেতাকর্মীদের হয়রানী তল্লাশী বন্ধ এবং আটককৃতদের মুক্তির দাবি জানিয়ে বলেন, অবিচার আর অত্যাচারীদের দিন শেষ হয়ে এসেছে। শুধু সময়ের অপেক্ষা।

এদিকে সকালে মিঠাপুকুরে পিকেটাররা ৪ টি ককটেল বিষ্ফোরণ ঘটায়। এছাড়াও একটি মোটর সাইকেল আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনার পর সেখানে অতিরিক্তপুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার রাতে অবরোধের ঘোষণা আসার সাথে সাথেই বন্ধ হয়ে যায় দুরপাল্লা, জেলা আন্তজেলা ও শহরগামী সকল ধরনের পরিবহন। নগরীতে রিকশা ও অটো রিকশা চলতে গেছে। থমথমে পরিস্থিতি বিরাজ করছে পুরো নগরীতে। ব্যাংক বীমা অফিস আদালত খোলা থাকলেও কাজকর্ম হয়েছে কম। সবস্থানেই একধরনের স্থবিরতা ও আতংক।

জেলা গোয়েন্দা বিভাগের সিনিয়র এসআই শরিফুল ইসলাম জানান, মডার্ন মোড় এলাকা থেকে ৫ শিবির কর্মীকে গ্রেফতার করা হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নি।

রংপুর পুলিশের এএসপি হুমায়ুন জানান, নাশকতার আশংকায় আইনশৃংখলাবাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় থেকে বিভিন্নস্থানে তল্লাশী চালিয়েছে। তিনি জানান কেউ নাশকতা সৃষ্টি করতে চাইলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful