আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

কাশ্মীর ইস্যুতে জাতিসংঘে মোদির পাশে কংগ্রেসও

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯, রাত ১২:৪২

কংগ্রেস নেতা শশী থারুর কাশ্মীর নিয়ে পাকিস্তানকে আক্রমণ করে সোমবার (৯ সেপ্টেম্বর) দিল্লিতে সাংবাদ সম্মেলন করেছেন।

তিনি বলেন, ভারতের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের বলার কোন অধিকার নেই। আমরা বিরোধী দলে রয়েছি, আমরা কাশ্মীর নিয়ে দেশটিতে সরকারের সমালোচনা করতে পারি। তবে ভারতের বাইরে আমরা ঐক্যবদ্ধ। আমরা পাকিস্তানকে এক ইঞ্চিও জায়গা দেব না।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি তিনদিনের সফরে জেনেভা জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলে হাজির হয়েছেন।

সেখানে তিনি জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের (ইউএনএইচআরসি) ৪২তম অধিবেশনে কাশ্মীর সম্পর্কে বক্তব্য দেবেন।

কংগ্রেস নেতা শশী থারুর বলেন, তারা (পাকিস্তান) আজ আমাদের প্রতি যে অভিযোগ করার চেষ্টা করছে, অতীতে তারা নিজ স্বার্থে তাই করেছে। কাশ্মীর দখল করে রয়েছে পাকিস্তান। আমাদের দিকে আঙুল তোলার কোনও অধিকার তাদের নেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জাতিসংঘের সাধারণ অধিবেশনে আসন্ন ভাষণ সম্পর্কে বিরোধী দলগুলির অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রীর বক্তব্য জাতিসংঘে শ্রদ্ধার সঙ্গে শোনা উচিৎ। তিনি সেখানে যাক এবং ভাষণ দিন আমরা তার সঙ্গে রয়েছি।

কাশ্মীরের সাধারণ মানুষ যে সমস্যার মুখোমুখি হয়েছে তা সত্য এবং ভারতের বিরোধী দলগুলি কেন্দ্রের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন অব্যাহত রাখবে বলেও জানান শশী থারুর।

তিনি বলন, আমাদের অবশ্যই বুঝতে হবে যে, আমাদের কাশ্মীরি ভাইরা যেসব অগ্নিপরীক্ষার মুখোমুখি হয়েছিল তা বাস্তব। জনগণ ইন্টারনেট এবং টেলিফোন ছাড়াই চলছে। পিতামাতারা তাদের বাচ্চাদের সঙ্গে কথা বলতে পারছে না। রাজনৈতিক নেতাদের আটক করা হচ্ছে। নির্বাচিত সংসদ সদস্য ফারুক আবদুল্লাহকে বৈঠকে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়নি। আমরা সংসদে এই বিষয়গুলি উত্থাপন করেছি এবং দেশের অভ্যন্তরে এগুলি উত্থাপন অব্যাহত রাখব।

মন্তব্য করুন


 

Link copied