Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ :: ৯ কার্তিক ১৪২৭ :: সময়- ৫ : ২১ অপরাহ্ন
Home / আলোচিত / ছাত্রলীগ-যুবলীগ মরছে, রাস্তায় কোনো মুভমেন্ট নেই- রিজভী

ছাত্রলীগ-যুবলীগ মরছে, রাস্তায় কোনো মুভমেন্ট নেই- রিজভী

055_6342_0ডেস্ক: নির্বাচনের তফসিল স্থগিতের দাবিতে ডাকা অবরোধে রাজপথে মানুষের অংশগ্রহণ নেই বলে বিএনপির গ্রেপ্তার নেতা রুহুল কবির রিজভী আহমেদের লেখা একটি চিরকুট পাওয়া গেছে। ভোরে রিজভী আহমেদকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে আটকের পর তার টেবিলে ওই চিরকুট পাওয়া যায়।

ওই চিরকুটে ছোটো ছোটো বাক্যে নানা কিছু লিখেছেন রিজভী আহমেদ। তিনি আটক থাকায় কী পরিস্থিতিতে এসব লেখা তিনি লিখেন, তা জানা সম্ভব নয়। চিরকুটে আন্দোলন পরিস্থিতি,বিভিন্ন স্থানে সংঘর্ষে সরকার দল সমর্থক কর্মীদের নিহত হওয়ার বিষয়েও লেখা আছে।  ডান পাশের ওপরের কোনায় একটি জায়গায় রিজভী আহমেদ লিখেন, ‘রাস্তায় কোনো মুভমেন্ট নেই’। এর নীচেই এই বিএনপি নেতা লিখেন, ‘সাধারণ মানুষকে জিম্মি করবেন।’
বিএনপি-জামায়াত জোটের আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা এক নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও মারা যাচ্ছে বিভিন্ন দলের কর্মী, সমর্থক আর একেবারেই সাধারণ মানুষ। প্রায় প্রতিদিনই পুড়ছে বিভিন্ন যানবাহন। গাড়িতে পেট্রোল বোমা বিস্ফোরণে পুড়ছে সাধারণ যাত্রী।

গত দুই মাসে এ রকম হামলায় দগ্ধ হয়ে মারা গেছে চালক, যাত্রী, সহকারী। গত বৃহস্পতিবার রাজধানীর মৎস্যভবন এলাকায় বিহঙ্গ পরিবহণের একটি বাসে এমন হামলায় পুড়ে যায় ১৯ জন। এরই মধ্যে মারা গেছে এদের দুইজন। বাকি ১৭ জনের মধ্যে চার থেকে পাঁচ জনকে নিয়ে শঙ্কায় আছেন চিকিৎসকরা। শ্বাসনালী পুড়ে যাওয়ায় বাকি কেউই নিরাপদ নন বলেও জানিয়েছে বার্ন ইউনিটের চিকিৎসকরা।
03111_6342_1তবে আন্দোলনে নজিরবিহীন সহিংসতা হলেও বিএনপির নেতারা প্রকাশ্যে রাজপথে না নামায় সমালোচনা হচ্ছে দলের ভেতরও। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের নেতাদেরকে বারবার তাগাদা দিলেও তারা নামছেন না রাজপথে। এমনকি রিজভী আহমেদও দলীয় কার্যালয়ে অবস্থান নিয়ে সরকারের বিরুদ্ধে নানা কথা বললেও কার্যালয়ের বাইরে বের হননি। এই বিষয়টি নিয়েই এই চিরকুটটি লেখা হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
ওই চিরকুটে দেশের বিভিন্ন এলাকায় প্রতিপক্ষের হামলায় সরকার সমর্থক অনেকের মৃত্যুর বিষয়েও লিখেছেন রিজভী আহমেদ। ডান পাশের নীচের দিকের কোনায় তিনি লিখেছেন, ‘ছাত্রলীগ-যুবলীগ মরছে’। বামপাশের এক কোনায় চিরকুটে লেখা আছে, ‘মানুষকে হত্যা করছে। পাশে নীচে লেখা ছিল, ‘সত্য কথা।’ আরও দুটি এ রকম লেখা থাকলেও তার মর্মার্থ উদ্ধার করা যায়নি।
Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful