Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ১ : ১৬ অপরাহ্ন
Home / আলোচিত / ১১ আসনে প্রার্থী বদল করলেন এরশাদ

১১ আসনে প্রার্থী বদল করলেন এরশাদ

JPডেস্ক: আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে ১০টি আসনে পূনর্বিন্যাস করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এর মধ্যে ৮ জন প্রার্থীকে বাদ দিয়েছেন তিনি। এছাড়া এর বাইরে আরো ৩টি আসনে মনোনয়ন পরিবর্তন হচ্ছে। এই ৩টি আসনে নতুন প্রার্থী মনোনয়ন দিতে এরশাদকে তার কাছের কিছু সাংবাদিক অনুরোধ করেছেন। জাপা সংশ্লিষ্ট ও এরশাদের ঘনিষ্ট সূত্রে পাওয়া গেছে এসব তথ্য।

দলটির দপ্তর সূত্র জানায়, আগে মনোনীত ৮ প্রার্থীরা হলেন সিরাজগঞ্জ-২ আমিনুল ইসলাম ঝন্টু, সিরাজগঞ্জ-৬ সাহান চৌধুরী, মৌলভীবাজার-২ নবাব আব্বাস আলী খান, চট্টগ্রাম-১০ ওসমান খান, চট্টগ্রাম -১৪ হানিফ চৌধুরী, ঢাকা -১৬ সুলতান আহমেদ সেলিম, নরসিংদী -২ এডভোকেট রশিদুজ্জামান ভূঞা, কিশোরগঞ্জ-১ আশরাফ উদ্দিন রেনু।

জানা গেছে, সদ্য বহিষ্কৃত হওয়া দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদের সঙ্গে যোগাযোগ থাকার কারণেই এদের বহিষ্কার করেছেন এরশাদ। পরে ওই আসনগুলোতে নতুন প্রার্থী মনোনয়ন দেন তিনি।

পুন:বিন্যাসকৃত আসনগুলো হলো: সিরাজগঞ্জ -২ এ আমিনুল ইসলাম ঝন্টুর স্থলে মির্জা ফারুক আহমেদ, সিরাজগঞ্জ-৪ মির্জা ফারুক আহমেদের স্থলে হিলটন প্রামাণিক, সিরাজগঞ্জ – ৬ সাহান চৌধুরীর স্থলে মোক্তার হোসেন।

কিশোরগঞ্জ-১ আশরাফ উদ্দিন রেনুর স্থলে মোস্তাইন বিল্লাহ, ঢাকা – ১৬ সুলতান আহমেদ সেলিমের স্থলে আমানত হোসেন আমানত, মৌলভীবাজার-১ অ্যাডভোকেট মাহবুবুল আলম শামীমের স্থলে আহমেদ রিয়াজ, মৌলভীবাজার – ২ নবাব আব্বাস আলী খানের স্থলে অ্যাডভোকেট মাহবুবুল হক শামীম, চট্টগ্রাম – ১০ ওসমান খানের স্থলে খোকন চৌধুরী, চট্টগ্রাম- ১৪ হানিফ চৌধুরীর স্থলে আব্দুল গফুর চৌধুরী। এ বিষয়টি দলের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমেও জানানো হয়।

এছাড়া নরসিংদী -২ আসেন আগেই মনোনীত করা হয় ২ প্রার্থীকে। এরা হলেন আজম খান ও অ্যাডভোকেট রশিদুজ্জামান ভূঞা। এখানে রশিদুজ্জামান ভূঞাকে সরিয়ে আজম খানকে চূড়ান্ত করেন এরশাদ।

এদিকে এরশাদের একটি ঘনিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় এরশাদের সঙ্গে দেখা করেন জাপা বিটে কর্মরত কয়েকজন সাংবাদিক। তারা ৩টি আসেন মনোনয়ন পরিবর্তন করতে এরশাদকে অনুরোধ করেন। এরশাদ তাদের সামনেই ওই তিন আসনে নতুন প্রার্থীকে ফোন করে মনোনয়ন নিশ্চিত করেন। এরা হলেন, ঢাকা -৫ হাজী তুহিনুর রহমান নূরুর স্থলে আব্দুস সবুর আসুদ, নোয়াখালী-১ এবিএম হারুন-এল-রশীদের স্থলে দিদার, কুড়িগ্রাম-৩ এ.কে.এম মাইদুল ইসলামের স্থলে গোলাম হাবিব দুলাল। তবে এই রিপোর্টটি লেখা পর্যন্ত এই তিন আসনের মনোনয়ন পরিবর্তনের ব্যাপারে কোন প্রেস বিজ্ঞপ্তি আসেনি দলটির পক্ষ থেকে।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর শুক্রবার ২৯৯টি আসনে প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি (জাপা)। রাষ্ট্রপতির সম্মানে কিশোরগঞ্জ-৪ আসনে কোন প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি। ওইদিন সন্ধ্যায় ২৯৯ প্রার্থীকেই মোবাইলে এসএমএস’র মাধ্যমে মনোনয়নের বিষয়টি জানানো হয়।

এদিকে গত ২৩ নভেম্বর শনিবার সর্বদলীয় সরকারে যোগদান ও এরশাদের সাম্প্রতিক কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে গণমাধ্যমে বিবৃতি দেন কাজী জাফর। ওই বিবৃতিতে এরশাদকে ‘বিশ্বাসঘাতক’ বলে আখ্যা দিয়েছেন কাজী জাফর। এতে ক্ষুব্ধ হয়ে গত ২৮ নভেম্বর রোববার দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কাজী জাফরকে বহিষ্কার করেছেন জাপা চেয়ারম্যান। তবে ওই দিনই কাজী জাফর দাবি করেছেন, এর একদিন আগেই দলের গঠণতন্ত্রের ৩৭ ধারায় এরশাদকে তিনি বহিষ্কার করেছেন।

এছাড়া গত ২৯ নভেম্বর রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে বৈঠক শেষে কাজী জাফর সাংবাদিকদের জানিয়েছেন, জাতীয় পার্টিকে পূনর্গঠন করা হচ্ছে। এর চেয়ারম্যান তিনি নিজেই এবং মহাসচিব গোলাম মসিহ। এ বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি এরশাদের।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful