Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ :: ৭ কার্তিক ১৪২৭ :: সময়- ১ : ১৭ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / রংপুর-৩ উপনির্বাচন: ছেলের প্রচারণায় নেই মা

রংপুর-৩ উপনির্বাচন: ছেলের প্রচারণায় নেই মা

 সেন্ট্রাল ডেস্ক: রংপুর-৩ উপনির্বাচনের বাকি আর ১০ দিন অথচ এখনো নির্বাচনী প্রচারণায় দেখা যায়নি জাতীয় পার্টির (জাপা) সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে! নানাভাবে লড়াই ও সংগ্রাম করে এ আসনে নিজ পুত্র সাদ এরশাদের মনোনয়ন নিশ্চিত করেছিলেন, অথচ শুরু থেকে নিজেই মাঠে নেই। কোনো তোড়জোড় লক্ষ্য করা যাচ্ছে না। রওশনে নিষ্ক্রিয়তা ও নিষ্পৃহ মনোভাবে জাপার কেন্দ্রীয় ও স্থানীয়ভাবে তেমন ভ্রুক্ষেপ নেই! তা না থাকলেও অন্যান্য রাজনৈতিক দল, রাজনৈতিক বিশ্লেষক এবং তৃণমূলের কর্মীরা সমীকরণ মেলানোর চেষ্টা করছেন। বুঝে উঠতে চেষ্টা করছেন রওশন কেন পুত্র-প্রশ্নে নীরব।

ঘরে-বাইরে নানাভাবে বিভক্ত জাপা। এ নির্বাচনে শুধু রওশন নন, দলের বড় নেতাদেরও দেখা মিলছে না বললেই চলে। জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার এ আসন থেকে স্বতন্ত্র পদে নির্বাচন করছেন। অন্যদিকে রংপুর সিটি করপোরেশন (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাও সাদ প্রশ্নে নীরব রয়েছেন। জানিয়ে দিয়েছেন, প্রচার-প্রচারণায় থাকবেন না তিনি।

এ আসন জাপার জন্য ঐতিহ্য ও মর্যাদা ধরে রাখার লড়াই। শক্ত প্রতিযোগীদের সঙ্গে একেবারেই আনকোরা সাদ এরশাদ কতটুকু কী পেরে উঠবেন তা এখনো ধোঁয়াশাচ্ছন্ন। অন্যদিকে রাজনৈতিক কৌশলের অংশ হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী প্রত্যাহার করে এ আসন ‘উপহার’ দেওয়ার চেষ্টা করছে জাপাকে। কিন্তু জাপা কি ‘এ মণিহার’ ধরে রাখতে সক্ষম? এমন প্রশ্ন স্থানীয় ও কেন্দ্রীয় রাজনীতিতেও।

জাপা চেয়ারম্যান জি এম কাদেরের অনিচ্ছায় প্রার্থী হয়েছেন সাদ। অন্যদিকে সাদের পক্ষে সমর্থনকারী বড় নেতা হিসেবে পাওয়া যায় শুধু রাঙ্গার নাম। তার ভূমিকাকেও যথোচিত মনে করছেন না সংশ্লিষ্টরা।

এ অবস্থায় কী করছেন রওশন, কী করবেনই বা কী এমন প্রশ্ন উচ্চকিত হয়ে উঠছে। জাপার হার-জিতে তার ভ্রুক্ষেপ আছে কি-না, নাকি নেপথ্যে চলছে নতুন মেরুকরণের কৌশল- সমীকরণ মেলানোর চেষ্টা করছেন বিশেষজ্ঞরা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful