আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

রংপুর-৩ আসনে উপ-নির্বাচন: দ্বি-মুখী লড়াইয়ের সম্ভাবনা

শুক্রবার, ৪ অক্টোবর ২০১৯, রাত ০৯:৩৮

এই আসনে এবার জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ) লাঙ্গল প্রতিক, বিএনপি মনোনিত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতিক, স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি, এনপিপি’র শফিউল আলম আম প্রতিক, গণফ্রটর কাজী মাঃ শহীদুল্লাহ মাছ প্রতিক এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে লড়ছেন। তবে এবারও লাঙ্গল প্রতিকের রাহ্গির আলমাহি এরশাদ (সাদ এরশাদ) এর সাথে মুল প্রতিদ্ব›িদ্বতায় থাকবেন বিএনপির প্রার্থী রিটা রহমান।

লাঙ্গল প্রতিকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি মনে করে আসনটি তাদের পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের আসন। তিনি এখানে বরাবরই জয়ী হয়েছেন। তাকে মানুষ ভালবাসার ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তাঁর মৃত্যুর পর এখানে তাঁর পুত্র প্রার্থী। প্রার্থী নতুন হলেও তিনি এরশাদের পুত্র। এটা ভোটারদের কাছে ভোটের ভালোবাসা আরও নিশ্চিত করেছে। আজকের ভোটের মাঠে সেই ভালোবাসার ফল তারা পাবেন এবং বিপুল ভোটের ব্যবধানে লাঙ্গল প্রতিক জয়ি হবে।

অন্যদিকে বিএনপি প্রার্থী রিটা রহমানের নির্বাচন পরিচালনা কমিটি মনে করে, সুষ্ঠু ভোট হলে ধানের শীষের প্রার্থী রিটা রহমানকে কেউ হারাতে পারবে না। কারণ তিনি একজন বিখ্যাত রাজনৈতিক পরিবারের সন্তান, অন্যদিকে উচ্চ শিক্ষিত, সৎ ও যোগ্য। তার পিতার মতোই ক্লিন ইমেজ আছে তার। সেকারণে সুষ্ঠু ভোট হলে আমাদের বিজয় নিশ্চিত হবে ইনশাআল্লাহ। যদিও তারা মনে করে নির্বাচন কমিশন, প্রশাসন মহাজোট দ্বারা প্রভাবিত। এই ভোট নিয়ে মানুষের কোন আগ্রহ নেই। তবুও তারা ভোটের মাঠে থাকবেন। জনগনকে ভোট চুরির প্রক্রিয়া অবহিত করবেন। এদিকে শুক্রবার বিকেলে রংপুর-৩ শুন্য আসনে উপ-নির্বাচন নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিননির্বাচন অফিসে এক সংবাদ সম্মেলনে জানান, শুক্রবার ভোটকেন্দ্রগুলোতে ইভিএম মেশিনসহ প্রয়োজনীয় সকল সরঞ্জামাদি পাঠানো হয়েছে। ১৭৫টি কেন্দ্রের ৯৪০ টি স্থায়ী এবং ৮৩ টি অস্থায়ী মোট ১ হাজার ২৩ টি কক্ষে বিরতিহীনভাবে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহনের জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসার নিয়োজিত করা হয়েছে।

বিকেলে র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস প্রেসক্লাবের সামনে এক সাংবাদিক সম্মেলনে জানান, সুষ্ঠু ও এবং সুন্দর পরিবেশে ভোটারদের ভোট কেন্দ্রে আসা এবং ভোট দিয়ে নিরাপতে বাড়ি যাওয়া নিশ্চিত করতে র‌্যাব কাজ শুরু করেছে। কেউ কোন অপ্রীতিকর ঘটনার চেষ্টাা করলে কঠোরভাবে তা মোকাবেলা করা হবে। এজন্য র‌্যাবের ২০ টি টিম মোতায়েন করা হয়েছে।

এদিকে রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য বলেছেন, ৪৯টি ঝুকিপুর্নসহ মোট ১৭৫টি ভোটকেন্দ্রের সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য সকল ধরনের প্রস্তুতি নিয়েছে আইনশৃঙখলাবাহিনী। ভোটের আগের দিন, ভোটের দিন ও ভোটের পরের দিন নিচ্ছিদ্র নিরাপত্তা বেস্টনি তৈরি করা হয়েছে। সাড়ে তিন হাজার আনসার পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী ছাড়ও ১৮ প্লাটুন বিজিবি ২০টি র‌্যাবের মোবাইল টিম, ২০ জন নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এবং ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সংক্ষিপ্ত আদালত পরিচালনার জন্য নিয়োগ করা হয়েছে। তারা সার্বক্ষণিক মাঠে কাজ করছেন।

প্রসঙ্গত: গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ শনিবার এই আসনে ভোট অনুষ্ঠিত হবে। রংপুর সদর উপজেলার ৫ টি ইউনিয়ন এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ডের এই সংসদীয় আসনে মোট ভোটার আছেন ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন।

মন্তব্য করুন


 

Link copied