আর্কাইভ  শনিবার ● ১১ মে ২০২৪ ● ২৮ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ১১ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় এএসআই নিহত, এসআই হাসপাতালে       রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ডের আদেশ       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু       তিস্তা নিয়ে ভারত-চীন প্রতিযোগিতা       ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে আনারস ও মোটরসাইকেল মার্কার জয়      

 width=
 

ভারত থেকে পেয়াঁজ বোঝাই ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করেছে

শুক্রবার, ৪ অক্টোবর ২০১৯, রাত ০৯:৪৮

হিলির খুচরা বিক্রেতা আহম্মেদ আলী জানান, দুর্গা পুজার ছুটিতে হিলি বন্দর ১১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে। এই বন্ধের মাঝে আবারও আমদানিকারক ও পাইকার ব্যবসায়ীরা পেয়াজ মজুত করলে খুচরা বাজারে দাম আবারও অস্বাভাবিক হারে বৃদ্ধি পেতে পারে। তাই তারা বাজার মনিটরিং টিম হিলিতে রাখার দাবী জানান।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রæপ সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, ভারত সরকার পেয়াঁজ রপ্তানি বন্ধ ঘোষণার আগেই দূর্গাপূজার বন্ধের সময় দেশের বাজারে পেয়াঁজের দাম স্বাভাবিক রাখতে নির্ধারিত মূল্যে প্রচুর পরিমাণ এলসি করা হয়েছে। ভারত সরকার পেয়াঁজ রপ্তানি বন্ধ ঘোষণার পর সেই পেয়াঁজ গুলো ভারত অভ্যন্তরে আটকে যায়। নানা জল্পনা-কল্পনা শেষে আজ শুক্রবার সেই পেয়াঁজ গুলো বন্দরে প্রবেশ করতে শূরু করেছে। যা বন্দরে প্রবেশ করলে পেয়াঁজের বাজার যেমন স্বাভাবিক হবে তেমনি আমরাও ক্ষতির হাত থেকে বাচঁবো।

আমদানিকারক বাবলুর রহমান বলেন, আমদানিকৃত পেয়াজ নিয়ে বিপাকে পড়তে হচ্ছে তাদেরকে। গরমে অনেক গাড়ি দিয়ে পেয়াজ পচার পানি ঝড়ছে। বন্দরে যে সকল পেয়াজ এসেছে তার মধ্যে অধিকাশ পেয়াজ পঁচে নষ্ট হয়ে গেছে। পোর্ট থেকে পেয়াজ নিজ গুদামে নিয়ে গিয়ে বাছাই করে তার পর বিক্রি করা হবে। এক সাথে বেশী পরিমানের পেয়াজ দেশে প্রবেশ করায় দাম কমে যাওয়ায় অনেক আমদানি কারককেই লোকসান গুনতে হবে।

মন্তব্য করুন


 

Link copied