আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

রংপুরে এরশাদের আসনে পুত্র সাদের বিজয় (ভিডিও)

শনিবার, ৫ অক্টোবর ২০১৯, বিকাল ০৭:৫৯

রংপুর-৩ শুন্য আসনে উপ-নির্বাচন নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, মহাজোট মনোনিত প্রার্থী রাহগির আলমাহি এরশাদ ( সাদ এরশাদ) ৫৮ হাজার ৮৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব বিএনপির রিটা রহমান পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট। এছাড়ও স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি প্রতীক নিয়ে ১৪ হাজার ৯৮৪ ভোট, এনপিপি’র শফিউল আলম আম প্রতিক নিয়ে ৬১১ ভোট, গণফ্রটর কাজী মাঃ শহীদুল্লাহ মাছ প্রতিক নিয়ে ১ হাজার ৬৬২ ভোট এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে পেয়েছেন ৯২৪ ভোট। এই নির্বাচনে ২১ দশমিত ৩১ ভাগ ভোট পড়েছে। বাতিল হয়েছে ১৫টি ভোট।

তিনি আরও জানান, ১৭৫টি কেন্দ্রের ৯৪০ টি স্থায়ী এবং ৮৩ টি অস্থায়ী মোট ১ হাজার ২৩ টি কক্ষে বিরতিহীনভাবে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। ভোট সুষ্ঠু এবং সুন্দর ও অবাধ নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য বলেছেন, ৭৩টি ঝুকিপুর্নসহ মোট ১৭৫টি ভোটকেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। ভোটের আগের দিন ও ভোটের পরের দিন নিচ্ছিদ্র নিরাপত্তা বেস্টনি থাকবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নি।

ভোটার উপস্থিতি কম: সরেজমিনে দেখা গেছে বেলা ১১ টা ৪৫ মিনিট পর্যন্ত পুলিশ লাইন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট পড়েছে ৮৩ টি। এই কেন্দ্রে ভোটার রয়েছেন ২ হাজার ৫৯ জন। এই কেন্দ্রের প্রিজাইটিং অফিসার পুলিন লাইন স্কুল এন্ড কলেজের শিক্ষক একেএম রবিউল ইসলাম এই তথ্য জানিয়ে বলেছেন, আশা করছি দুপরের পর ভোটাররা বেশি আসবেন। এদিকে বেলা ১২ টায় লায়ন্স স্কুল এন্ড কলেজের প্রিজাইটিং কর্মকর্তা মোহাম্মদ আশরাফ জানান, এই ভোট কেন্দ্রে ২ হাজার ৮১৩ টি ভোট রয়েছে। এরমধ্যে বেলা ১২ টা পর্যন্ত বোট পড়েছে মাত্র ৭৮টি। কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রিজাইিটিং ফেরদৌস আলম জানান, মোট ১ হাজার ৭৩৮ ভোটের মধ্যে বেলা ১১ টা পর্যন্ত ভোট পড়েছে ৬১ টি। কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের প্রিজাইটিং অফিসার আজহারুল ইসলাম জানান, তার কেন্দ্রে ভোট সংখ্যা ৩ হাজার ৬৪৯ টি। এরমধ্যে বেলা সোয়া বারো টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ২৫০ টি ভোট পড়েছে। নিসবেতগঞ্জ সরকারী প্রাথমিক আনোয়ার আল সাদাত মোল্লা জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ১৭। এরমধ্যে বেলা ১২ টা ১০ মিনিট পর্যন্ত ভোট পড়েছে ২১৭ টি । অন্যদিকে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইটিং অফিসা ফরহাদুজ্জামানজানান, মেটা ২ হাজার ৭০৯ ভোটের মধ্যে বেলা ১ টা পর্যন্ত ভোট পড়েছে ২১৭ টি। এদিকে সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের সাহাবাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইটিং কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, তার কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৮০৫ জন। এরমধ্যে বেলা ২ টা পর্যন্ত ভোট পড়েছে ৪০৮ টি। মমিনপুর পালপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়র প্রিজাইটিং অফিসার জানান, তার কেন্দ্রে ২ হাজার ২ ভোটের মধ্যে বিকেল ৪ টা পর্যন্ত ভোট পড়েছে ৬৬০ টি।

সরেজমিনে দেখা গেছে রংপুর-৩ আসনটি সদর উপজেলার ৫ টি ইউনিয়ন এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ টি মোট ২৫ টি ওয়ার্ড নিয়ে গঠিত। এরমধ্যে নগরীর ২৫টি ওয়ার্ডে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম। তবে ইউনিয়নগুলোতে কিছুটা ভোট বেশি পড়ায় ভোটের সংখ্যা বেড়েছে।

সাদ এরশাদের বক্তব্য: বিজয়ী সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি এরশাদ (সাদ এরশাদ) বলেছেন, ভোটার উপস্থিতি কম হলেও লাঙ্গলের বিজয় হওয়ায় ভোটের শুরু থেকেই বিএনপির প্রার্থী নির্বাচন কমিশন এবং প্রশাসনের বিরুদ্ধে মনগড়া অভিযোগ তুলেছেন। সাদ এরশাদ বলেন, সকালের দিকে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দুপুরের পর থেকে উপস্থিতি বেড়েছে। মাঠে যখন লাঙ্গলের ভোটারদের সরব উপস্থিতি, তখন বিএনপি প্রার্থী মিডিয়া এবং অভিযোগ নির্ভর হয়ে গেছে। তারা প্রশাসনের বিরুদ্ধে ভোট টে¤াúারিং, কারচুপি এবং তাদের নেতাকর্মীদের হয়রানির যে অভিযোগ তুলেছেন, তা সত্য নয়। তিনি তার বিজয়কে মরহুম পিতা এবং রংপুরবাসিকে উৎসর্গ করার কথা জানান। লাঙ্গল প্রতিকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক জাতীয় পার্টির প্রেসিডিয়াম ও রংপুর জেলা সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর জানান, এই আসনে বিজয়ের মাধ্যমে প্রমাণিত হলো জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ আরও শক্তিশালি। আমরা বিজয়ের জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়ার পাশাপাশি সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রসঙ্গত: গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন


 

Link copied