আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

অবরোধে আটকা পড়া দিনমজুর ভিক্ষায় নেমেছে

বুধবার, ৪ ডিসেম্বর ২০১৩, সকাল ০৯:২০

এই দুই দিনমজুর বৃদ্ধ হলেন নীলফামারী জেলার জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নের দিঘলটারী গ্রামের আব্দুল (৬৫) ও আমজাদ (৬০)। এদের মতো আরো অনেকে সৈয়দপুরে আটকা পড়েছে। অনেক দিন মজুর। অবরোধ বৃদ্ধি হওয়ায় তারা পড়েছে বিপাকে। তাদের কারো হাতে নেই যেম টাকা তেমনি গ্রামে ফেরার জন্য মিলছেনা কোন যানবাহন। আর ক্ষুধা নিবারণ করতে ফুরিয়ে গেছে পকেটের টাকা। তাই গ্রামে ফেরার ভ্যান ভাড়ার টাকা জোগাড় করতে শহরে রাস্তায় এই দুই দিনমজুর ভিক্ষায় নেমেছে। তারা উভয়েই কুঁড়ে ঘর বানানো আর মাটি কাটার কাজ করে জীবিকা নির্বাহ করে।

দ্বিতীয় দফায় ডাকা ৭২ ঘন্টার অবরোধের দু’দিন আগে এই দুই বৃদ্ধ কাজের সন্ধানে গিয়েছিলেন দিনাজপুরের বিরামপুর উপজেলায়। সেখানে তিনদিন কাজ করে অবরোধের মাঝেই গ্রামে ফেরার জন্য ট্রেনযোগে রাতে চলে আসে সৈয়দপুরে। এরপর জলঢাকার বাসে উঠার জন্য যায় সৈয়দপুর বাইপাস সড়কের ওয়াপদা মোড়ে। সেখানে গিয়ে জানতে পারে বিএনপি-জামাতের ডাকা অবরোধে বাস চলাচল বন্ধ। বিপাকে পড়ে যায় তারা। রাত কাটানোর জন্য ফের রেল স্টেশনে ফিরে আসে তারা। পরদিন আবারো বৃদ্ধি পায় অবরোধ। ফলে আটকা পরে ওই দুই দিনমজুর।

শহরের গোলাহাট এলাকায় রাস্তায় ভিক্ষাবৃত্তি করার সময় দেখা মেলে ওই দিনমজুরদ্বয়ের। দিনমজুর আব্দুল ও আমজাদ বলেন, অবরোধ কখন হয় আমরা মজুর-মুর্খ মানুষ তা জানতে পারি না। জলঢাকা যাওয়ার জন্য একটা ভ্যান ২শ’ টাকা দাবি করছে। আমাদের হাতে টাকা নেই, তাই ভিক্ষা করে ওই টাকা যোগাড় করার চেষ্টা করছি। # ছবি ক্যাপসন,নীলফামারীঃ দিনমজুর দুই বৃদ্ধ অবরোধের কবলে পড়ে ভিক্ষায় নেমেছে।

মন্তব্য করুন


 

Link copied