Templates by BIGtheme NET
আজ- বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ :: ১৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ১১ : ৪৩ অপরাহ্ন
Home / টপ নিউজ / এরশাদের জনপ্রিয়তায় ভাটা; জয় নিশ্চিত করতে মরিয়া জাপার বিদ্রোহী ২ প্রার্থী

এরশাদের জনপ্রিয়তায় ভাটা; জয় নিশ্চিত করতে মরিয়া জাপার বিদ্রোহী ২ প্রার্থী

ফরহাদুজ্জামান ফরুক: বাংলাদেশের রাজনীতিতে এরশাদের জনপ্রিয়তা একেবারে চূর্ণবিচূর্ণ হলেও তার নিজ মাতৃভূমি রংপুরে এর কোন প্রভাব পড়বে না এমন বিশ্বাস ছিলো সাবেক রাষ্ট্রপতি জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের। কিন্তু এ অগাধ বিশ্বাসে এবার ফাটল ধরেছে বলে মনে করছেন স্থানীয় রাজনৈতিক বিশ্লেষক ও এরশাদ প্রিয় মানুষরা। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে এরশাদের একাধিক সিদ্ধান্তের রসিকতা দেখে অনেকেই এখন বেশ ক্ষুদ্ধ। একই মুখে সকালে এক রকম আবার বিকেলে আরেক রকম কথা বলার অভ্যাসও পরিহার করার জন্য এরশাদের প্রতি আহবান জানান তারা।
বাংলাদেশের রাজনীতিতে এরশাদের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা সবচেয়ে বেশি রংপুরে। একথা এখন শুধুই গল্প বলে মনে হবে। আগের দিনের চিন্তাধারা থেকে বেরিয়ে এসে রংপুরের মানুষ এখন এরশাদ বিমুখ হয়ে পড়েছে। তাদের অভিযোগ, এরশাদ নিজেই তার স্বার্থে টাকার কাছে বিক্রি হয়ে যায়। সে রংপুরের উন্নয়নের কথা চিন্তা করে না। শুধু ভোট এলে এ অঞ্চলের মানুষের ভোট নিয়ে বাণিজ্য করে।
কারমাইকেল কলেজ ছাত্র লুৎফর রহমান বলেন, “তার রাজনীতি বোঝা বড়ই মুশকিল। তিনি নিজেকে টাকার কাছে সামাল দিতে পারেন না। তা না হলে রসিক নির্বাচনে যাকে তাকে সমর্থন দিতেন না। তার বোঝা উচিত আমরা তাকে কত ভালোবাসি। আমাদেরকে নিয়ে এভাবে খেলা করা তার অন্যায়।”

স্কুল শিক্ষিকা ফারজানা ববি বলেন, “এরশাদের নারী কেলেঙ্কারি তার অধঃপতনের কারণ। আমরা তাকে ভোট দিয়ে নির্বাচিত করি আমাদের উন্নয়নের কথা চিন্তা করে। অথচ সে নির্বাচিত হয়ে আমাদের ভোটের মূল্যায়ন করে না।”

চায়ের দোকানদার হাফিজ মিয়া বলেন, “বাহে হামারে দোষ। ভোট আসলে হামার মাতা ঠিক থাকে না। তখন মনে হয় এরশাদে ভালো। আর গেইলেই করি আফসোস। দেখেন না রংপুর সিটি নিয়া কি তামাশা শুরু করছে। আজই বোলে আংগাক (রাংগা কে), কাইল ফির তাক বাতিল করি মানিকোক। ফির কোনদিন বা কয় মোস্তফাক। ঐ জন্যে ওমাক ভালো নাগে না বাহে।”
এদিকে এরশাদের জনপ্রিয়তায় ভাটা পড়ার আশঙ্কা খোদ তার পরিবারের মধ্যেই। কারণ হিসেবে তার এক নিকট আত্নীয় নাম না প্রকাশের শর্তে বলেন, “একলা চলো নীতিতে চলা মানুষ কখনো টিকতে পারে না। শুধু রংপুরের মানুষ এরশাদের প্রতি সব সময় আস্থা রেখেছে বলেই আজ এরশাদ রাজনীতি এতোদূর এসেছে। অথচ তার প্রত্যেকটি সিদ্ধান্ত সমালোচনার মুখে পড়ছে। তবুও তার টনক নড়ছে না।”
রসিক নির্বাচনে এরশাদের একাধিক সিদ্ধান্তের কারণে জাতীয় পার্টির চেয়ে এরশাদের জনপ্রিয়তা এখন অনেক কমেছে বলে দাবি করেন সেন্ট্রাল রোডস্থ একজন কর্মী । তিনি বলেন, “হামাক মাইনসে সাদে মফিজ কয়। স্যারের কাণ্ড দেখিয়া। আবোল তাবোল কতার জন্যে স্যারের জনপ্রিয়তা নিচোত নামি যাওছে।”
এদিকে রসিক নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী জাতীয় পার্টির এরশাদেও সিদ্ধান্ত বিরোধী দুই বিদ্রোহী মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ও আব্দুর রউফ মানিক। অন্যদিকে এরশাদের ঘাটিতে দলীয় কোন্দলের সুযোগ কে কাজে লাগিয়ে প্রথমবারের রসিক নির্বাচনে নগর পিতা হতে মরিয়া সাবেক সংসদ সদস্য, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক পৌর চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা শরফুদ্দিন আহমেদ ঝন্টু। এরশাদের জনপ্রিয়তায় ভাটা আর জাপার মধ্যে ভাঙ্গন সবমিলে রসিক নির্বাচনে চলছে জটিল হিসেব নিকেশ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful