আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে মোবাইল ফোনে কথা বলছিল, হঠাৎ পিছন থেকে ট্রেনের ধাক্কায় কাটা পড়লেন যুবক       ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার       ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা      

 width=
 

সনাক রংপুরের নতুন সভাপতি সদরুল আলম দুলু

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, দুপুর ১১:২৬

সনাক-এর গঠনতন্ত্র অনুযায়ী একজন সভাপতি ও একজন নারী ও একজন পুরুষসহ দু-জন সহ-সভাপতি সনাক-এর নেতৃত্বদান করে থাকে। সে অনুযায়ী প্রতিবছরে সনাকের নেতৃত্ব পর্যালোচনা করা হয় বা পরিবর্তীত হয়ে থাকে। গঠনতন্ত্র অনুযায়ী সনাকের সদস্যবৃন্দ চাইলে একজন সভাপতি ও সহ-সভাপতিদ্বয় ধারাবাহিকভাবে প্রতি এক বছর পূর্ণ হলে তাদের নেতৃত্ব ও কর্মকাণ্ড পর্যালোচনা ও মূল্যায়নের প্রেক্ষিতে পুন:রায় নির্বাচিত বা মনোনীত হবেন অথাবা কেউ স্থালাভিষিক্ত হবেন। এরই ধারাবাহিকতায় গত চার বছর সনাক রংপুরের সভাপতির দায়িত্ব পালন করেছেন মোশফেকা রাজ্জাক এবং গতকাল তার মেয়াদ পূর্ণ করেছেন।

গত ১ আগস্ট ২০১৯ তারিখে সনাক, রংপুরের নিয়মিত মাসিক সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন সভাপতি নির্বাচিত হয় সনাক সদস্য সদরুল আলম দুলু। তিনি আজ ২২ অক্টোবর ২০১৯ তারিখ থেকে সনাক, রংপুরের সভাপতি হিসেবে আগামী এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেছেন। এ পদে তিনি সদ্য বিদায় সভাপতি মোশফেকা রাজ্জাক এর স্থলাভিষিক্ত হলেন। উল্লেখ্য, তিনি ইতোপূর্বে সনাক, রংপুরের প্রতিষ্ঠাতা আহŸায়ক হিসেবে এ আন্দোলনকে নেতৃত্বদান করেছিলেন। তিনি একই সাথে মুক্তিযোদ্ধা ও রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং প্রবীণ সাংবাদিক। অন্যদিকে সনাক, রংপুরের বর্তমান সহ-সভাপতিদ্বয় দ্বিতীয় বছরের জন্য উক্ত পদে পূণ: নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ-সভাপতি (পুরুষ) এ. এ. এম মুনীর চৌধুরী এবং সহ-সভাপতি (নারী) মাছুদা রহমান অনু।

মন্তব্য করুন


 

Link copied