আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

সালাহউদ্দিন বিন লাদেন

বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৩, দুপুর ০৩:৪৯

গোপন স্থান থেকেই ভিডিও ক্যাসেটের মাধ্যমে কঠিন কঠিন কর্মসূচি ঘোষণা করায় বেশ কয়েকদিন ধরে তাকে নিয়ে ফেসবুকে নানা মন্তব্য করা হচ্ছে। আবার অনেকে কার্টুন তৈরি করে ছেড়ে দিচ্ছেন ফেসবুকের পাতায়। অনেকেই তাকে নিয়ে নান ব্যাঙ্গ ‍বিদ্রুপ-ঠাট্টায় মেতে উঠেছেন। কেউ কেউ তাকে আল-কায়দা নেতা ওসামা বিন লাদেনের সঙ্গে মিলিয়ে নাম রাখছেন সালাহউদ্দিন বিন লাদেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, এমকে আনোয়ার এমপি, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস রয়েছেন কারাবন্দী। অন্যদিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য শীর্ষ নেতারা গ্রেপ্তারের ভয়ে রয়েছেন আত্মগোপনে।বিএনপির পক্ষ থেকে এটাকে রাজনৈতিক কৌশল হিসাবে দেখা হচ্ছে।

এছাড়া বিএনপির দফতরের দায়িত্বে থাকা রুহুল কবির রিজভী আহমেদকে গভীর রাতে নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে গ্রেপ্তারের পর দলে একটা শূন্যতা তৈরি হয়।তবে সেই শূন্যস্থান পুরণে মুখপাত্র হিসাবে নাম ঘোষণা করা হয় সালাহউদ্দিন আহমেদে। কিন্তু ওই দিন তার ঢাকা ও চট্টগ্রামের বাসায় পুলিশি তল্লাশির কারণে অনেকটা গ্রেপ্তার ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন তিনি । ফলে তিনি প্রকাশ্যে না এলেও ভিডিও ক্যাসেটের মধ্যেম দলীয় কর্মসূচি দিয়ে যাচ্ছেন।আর ঘোষিত কর্মসূচি পালিতও হচেছ ভালোভাবে। অজ্ঞাত স্থান থেকে একরকম ‘লাদেন’ স্টাইলে ভিডিও বার্তায় কর্মসূচি ঘোষণা নিয়ে সমালোচনার অন্ত নেই।

গোপন স্থানের ভিডিও বার্তায়  একের পর কর্মসূচি ঘোষণা করায় রাজনৈতিক মহলে বেশ আলোচনা-সমালোচনা শুরু হয়। পরে তা রাজনীতির মাঠ গড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তোলে। ফেসবুকের প্রায় বাংলাদেশি সব ব্যবহারকারীই সালাহউদ্দিন আহমেদের এমন কাণ্ড নিয়ে স্ট্যাটাস দিচ্ছেন। সমালোচনাকারীরা বলছেন, গ্রেপ্তারের ভয়ে আত্মগোপনে থেকে আবার লাদেন স্টাইলে ভিডিও বার্তা কর্মসূচি প্রচার করে নিজেদের দুর্বলতা আর অসহায়ত্বকে প্রকাশ করছেন। এটা রাজনীতি ও রাজনীতিকদের জন্য একধনের লজ্জার। এটা রাজনীতিবিদদের কাছ থেকে কাম্য নয়। তবে তারা বিএনপি নেতাদের গ্রেপ্তারের ব্যাপারেও প্রশ্ন তুলেছেন।

বিএনপির ও ১৮ দলের নেতারা বলছেন সরকারের ‘বাকশালী’দমননীতির কারণেই দলটি এরকম কৌশল নিয়েছেন।এটা সরকারের দমননীতি রুখতে ‘রাজনৈতিক’কৌশল। যদিও তাদের অনেক নেতাই ইতিমধ্যে বিভিন্ন মামলায় কারাগারে রয়েছেন।

অন্যদিকে সরকার সমর্থকরা মনে করছেন,বিএনপি নেতাদের এমন আত্মগোপন ও লাদেন স্টাইলে ভিডিও বার্তা প্রচার তাদের দেউলিয়াত্ব প্রমাণ করছে।

মন্তব্য করুন


 

Link copied