Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২১ অক্টোবর, ২০২০ :: ৬ কার্তিক ১৪২৭ :: সময়- ৮ : ০০ পুর্বাহ্ন
Home / আলোচিত / ‘‘এরশাদ বন্দি হলে রংপুরের পাঁচ লাখ লোক স্বেচ্ছায় কারাবরণ করবে’’

‘‘এরশাদ বন্দি হলে রংপুরের পাঁচ লাখ লোক স্বেচ্ছায় কারাবরণ করবে’’

Rangpur Photo(4)(Ershad Arest)05-12-13ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: এরশাদকে কারাবন্দি করা হলে আওয়ামী লীগ বুঝবে, আন্দোলন কি, কত প্রকার। প্রয়োজনে স্বেচ্ছায় রংপুরের পাঁচ লাখ লোক স্বেচ্ছায়কারবরণ করবে। সেই মুহুর্ত থেকেই অসহযোগ আন্দেলন শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন রংপুরের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে রংপুরে এরশাদকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদ সমাবেশে কাচারী বাজারে এই ঘোষনা দেন পার্টির প্রেসিডিয়ম সদস্য ও সাবেক সাংসদ ও রংপুর জেলা এবং মহানগর জাতীয় পার্টির সভাপতি মসিউর রহমান রাঙ্গা।

সমাবেশে সাবেক সাংসদ রাঙ্গা বলেন, এবার আওয়ামী লীগ বুঝবে, আন্দোলন কি, কত প্রকার। সরকার বেশি বাড়াবাড়ি করলে উত্তরবঙ্গসহ সারাদেশ অচল হয়ে করে দেয়া হবে। এরশাদ সাহেব ফেরেস্তা নন, রাজনীতিবিদ। কথার হের ফের হতেই পারে। এরশাদ জাতির কথা ভেবে বর্তমান সংকট থেকে মুক্তির জন্য বারবার চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু মিডিয়াকর্মীরা স্যারের কথা চেঞ্জ করার পিছনের কারণ বের না করেই অহেতুক নিজেদের মনগড়া কথা প্রচার করছেন।

আইনশৃঙ্খলা বাহিনীকেও হুশিয়ারী করে তিনি বলেন, সরকারের এজেন্ডা বাস্তায়নে এরশাদকে গ্রেফতার করা হলে আপনাদেরকেও আর ছাড় দেয়া হবে না। এরশাদ নিয়ে অনেক খেলেছেন আর নয়।

এদিকে বিক্ষোভ মিছিলটি কাচারে বাজারে গেলে সেখানে সড়ক অবরোধে করে সমাবেশ করে তারা। এসময় সমাবেশে বক্তব্য রাখেন জেলা সেক্রেটারী আবুল মাসুদ চৌধুরী নান্টু, মহানগর সেক্রেটারী এ্যাডভোকেট আবুল মাসুদ চৌধুরী নান্টু, মহিলা পার্টির সভাপতি শাহান বেগম, সাধারণ সম্পাদক ফেরদৌসী বেগম মালা, জেলা যুব সংহতির সভাপতি আব্দুর রাজ্জাক, সেক্রেটারী হাসানুজ্জামান নাজিম প্রমুখ।

এর আগে দলীয় কার্যালয় থেকে দুপুর সাড়ে ১২ টায় লুঙ্গি পড়া থেকে শুরু করে বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ নিয়ে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শুরু হওয়ার সাথে সাথে পায়রা চত্বর থেকে প্রেসকাব এলাকা পর্যন্ত দোকানপাট আতংকে বন্ধ হয়ে যায়। সরকার বিরোধী শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে নগরী।

এসময় নেতাকর্মীরা শ্লোগান দেন- ‘এরশাদের বাসায় পুলিশ কেন – তুই হাসিনা জবাব দে, এরশাদের কিছু হলে – জ্বলবে আগুন সারাদেশে, পল্লীবন্ধু আটক হলে – সারা বাংলায় লড়াই হবে, টুঙ্গিপাড়ার গোলাপী – আর কতকাল জ্বালাবি। ছিছি হাসিনা – তোর জ্বালায় বাঁচিনা। এরশাদের মিথ্যা মামলা, তুলে নাও নিতে হবে। একদলীয় নির্বাচন মানি না – মানবো না’। এরকম শ্লোগান গত ৫ বছরে শোনা যায় নি এরশাদের নেতাকর্মীদের মুখ থেকে। রাজপথে এতোটা সরবও দেখা যায়নি। এসময় শতাধিক পুলিশ গাড়ি বহর দিয়ে মিছিল ও সমাবেশে নিরাপত্তা দেয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful