আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রংপুর মেট্রোপলিটনে ১৬ দিনে ২৬৬২ মামলা

রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, বিকাল ০৫:৪৩

মমিনুল ইসলাম রিপন,১৭ নভেম্বর২০১৯ রংপুর:  নতুন সড়ক পরিবহন আইনে গত ১৬দিনে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) ট্রাফিক বিভাগে ২ হাজার ৬৬২টি মামলা দায়ের হয়েছে। জনসচেতনতা সৃষ্টিসহ নতুন আইন মেনে চলার প্রবণতা বাড়াতে জরিমানার হার কম করা হয়েছে। রোববার (১৭ নভেম্বর) বিকেলে এতথ্য জানিয়েছে আরপিএমপি’র সহকারি পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) রেজানুর বেগম।

কর্মকর্তা বলেন, ‘বর্তমানে মামলার পরিমাণ কম। কারণ আমরা জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি নতুন সড়ক পরিবহন আইন পুরোদমে কার্যকর করার আগে সকলের মধ্যে আইন মেনে চলার প্রবণতা বাড়ানোর ব্যাপারে বেশি গুরুত্ব দিচ্ছি।’ তিনি বলেন, গত ১৬ দিনে মামলা খুব বেশি করা হয়নি। আবার যেসব আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে, তাদের জরিমানা কম করা হয়েছে। এখন সাময়িক সমস্যার কারণে ই-ট্রাফিকিং (পনস্ মেশিন) পদ্ধতিতে মামলা করা হচ্ছে না। তবে খুব শীঘ্রই এই সমস্যার সমাধান হবে। আরপিএমপি’র সূত্র মতে, নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ আলোকে গত ১৬ দিনে মোট ২ হাজার ৬৬২টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে নভেম্বর মাসের প্রথম দিনে ২৫৩টি, দ্বিতীয় দিনে ১৫২, তৃতীয় দিনে ১৩০, চতুর্থ দিনে ১৪০, পঞ্চম দিনে ১৪০, ষষ্ঠ দিনে ১৩৬ এবং সপ্তম দিনে ১২৫টি মামলা হয়েছে। এছাড়াও অষ্টম দিন ৮ নভেম্বর ১১৯, পরের দিন ৯১টি, ১০ তারিখে ১২৯, এগারো তারিখে ২০৯, বারো তারিখে ২২৯, তের তারিখে ১৯৪, চৌদ্দ তারিখে ১৭৬, পনের তারিখে ২১৪ এবং ১৬ নভেম্বর ২০৩টি মামলা হয়েছে। এদিকে গত দুই সপ্তাহে সড়ক পরিবহন আইন সম্পর্কে রংপুর মহানগরীর বিভিন্ন পয়েন্টে লিফলেট বিতরণ ও বেশ কয়েকটি অবহিতকরণ সভা করেছে আরপিএমপি। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীদেরকে নতুন সড়ক আইনের ধারণা দেয়াসহ পরিবহন ব্যবসায়ী, মালিক, শ্রমিক, চালক, যাত্রী ও পথচারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এব্যাপারে আরপিএমপির সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) নাজরান রউফ বলেন, আমাদের ট্রাফিক বিভাগ আইন প্রয়োগের আগে সচেতনতা বৃদ্ধির ব্যাপারটাকে বেশি গুরুত্ব দিচ্ছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশনা মোতাবেক নতুন আইন সকলকে বোঝার জন্য ও কার্যকর করার জন্য গত ১৬দিন আমরা শিথিল রেখেছিলাম। এই ১৬ দিনে খুব বেশি মামলা করা হয়নি। তবে আজ রোববার থেকে মন্ত্রীর দেয়ার ঘোষণা অনুযায়ী আইন কার্যকর ও প্রয়োগে আমরা কাজ করছি। তিনি বলেন, নতুন সড়ক আইন বাস্তবায়নে ইতোমধ্যে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে মতবিনিয়ম সভা করা হয়েছে। সোমবার রংপুর মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ পরিবহন শ্রমিকদের সাথেও একই বিষয়ে আবারো মতবিনিময় করা হয়।

মন্তব্য করুন


 

Link copied