Templates by BIGtheme NET
আজ- শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ :: ২৩ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ৭ : ৩৫ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

রংপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

মমিনুল ইসলাম রিপন,২০নভেম্বর ২০১৯রংপুর। রংপুরের আরকে রোড ট্রাক স্ট্যান্ড সড়ক অবরোধ করেছে পণ্যবাহি পরিবহন শ্রমিকরা। এসময় নতুন আইন সংশোধনের দাবিতে বিক্ষোভ করে বিক্ষুদ্ধরা।বুধবার বেলা এগারোটায় নগরীর আরকে রোড কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের সামনের সড়কে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করছে।
বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান চলাচল বিঘ্নিত করার পাশাপাশি বিভিন্ন রুটের যাত্রীবাহি বাসের গতিরোধ করছে। অনেক বাস থেকে যাত্রীদের নামিয়ে দেয় তারা। এছাড়া কার, মাইক্রোবাস গাড়ি চলতেও বাধা দিতে দেখে গেছে।
এদিকে ভোর থেকে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলসহ ৯ দফা দাবিতে সারাদেশের মত রংপুরেও পণ্যবাহি পরিবহন ধর্মঘট চলছে। এতে সকল রুটে বন্ধ রয়েছে ট্রাক, ট্যাংকলরী, কাভার্টভ্যান চলাচল। এই পরিবহন ধর্মঘটে রংপুর থেকে কুড়িগ্রাম-লালমনিরহাট অভ্যন্তরীণ রুটে লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে।

ধর্মঘটের কারণে জেলায় পণ্য পরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন কাঁচামালসহ প্রয়োজনীয় পণ্য সরবরাহকারীরা। এতে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হবে কৃষকরা।
সকালে রংপুর মহানগরীর কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল, ববাস টার্মিনালসহ বিভিন্ন এলাকা ঘুরে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান বন্ধ থাকতে দেখা গেছে। পাশাপাশি লোকাল বাস স্ট্যান্ডগুলো থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচলও বন্ধ রাখা হয়েছে।
রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজুর রহমান বলেন, দুর্ঘটনা তো দুর্ঘটনাই। এটা কেউ ইচ্ছা করে ঘটায় না। তারপরও অনেক শ্রমিকের দায়িত্বের অবহেলার কারণেও দুর্ঘটনা ঘটছে। তবে মানুষ খুন করে যদি জামিন মেলে, তাহলে দুর্ঘটনার জন্য শ্রমিকের জামিন মিলবে না কেন? অনেক অযৌক্তিক ধারা নতুন আইনে রয়েছে। আমরা আইন সংশোধন করা হোক।
এসময় তিনি বলেন, নয় দফা দাবি আাদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। প্রয়োজনে শ্রমিকরা সড়কে অবস্থা নিবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful