Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ :: ৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ৭ : ১৪ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / রংপুরে অমানবিক উচ্ছেদের প্রতিবাদে আমরণ অনশন

রংপুরে অমানবিক উচ্ছেদের প্রতিবাদে আমরণ অনশন

 মমিনুল ইসলাম রিপন, রংপুর: রংপুরে জমির বিরোধকে কেন্দ্র করে এক ব্যবসায়ীর পরিবারকে বাসা থেকে জোরপূর্বক উচ্ছেদের অভিযোগ উঠেছে। এঘটনায় থানায় মামলা হলেও প্রশাসনের পক্ষ থেকে দোষীদের ব্যাপারে কোন ব্যবস্থা না নেয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি।
বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে রংপুর প্রেসক্লাব চত্বরে অবস্থান নিয়ে আমরণ অনশন শুরু করছে অসহায় পরিবারটির সদস্যরা। এরআগে গত মঙ্গলবার ও বুধবার একই স্থানে খোলা আকাশের নিচে প্রতীকি অনশন পালন করেছে।
অনশনে থাকা নগরীর মুলাটোল পাকার মাথা এলাকার চশমা ব্যবসায়ী মশিউর রহমান জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ৯ ডিসেম্বর সোমবার স্থানীয় প্রভাবশালী একটি মহলের ইন্ধনে তার বাসা বাড়িতে জোরপূর্বক প্রবেশ করে প্রতিপক্ষের লোকজনের হামলা চালায়। তার স্ত্রীকে বিবস্ত্র করে শ্লীলতাহানীর চেষ্টা করা হয়। নগদ টাকা, বাসার বাহিরের ও ঘরের দামী আসবাবপত্রসহ প্রায় সাড়ে নয় লাখ টাকার মালামাল নিয়ে গেছে। বর্তমানে তারা চরম নিরাপত্তাহীনতায় খোলা আকাশের নিচে বসবাস করছে।
হামলাকারীরা অমানবিক প্রক্রিয়ার তাদেরকে বাসা থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা করছে বলে দাবি করেন মশিউর রহমানের স্ত্রী তাজনিন নাহার। তিনি বলেন, তাদের সবকিছু কেড়ে নেয়া হয়েছে। ছেলে-মেয়ের বইখাতাসহ ঘরের সব কিছু লুট করা হয়েছে। বই না থাকায় তার ৬ষ্ঠ শ্রেণি পড়–য়া মেয়ে মার্জিয়া তাবাসসুম ও প্লে পড়–য়া তানবীর মাহাতাব পরীক্ষায় অংশ নিতে পারছে না।
এদিকে থানায় মামলা হওয়ার পরও হামলাকারীরা বিভিন্নভাবে তাদেরকে ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করা হয়। এসময় পরিবারের সদস্যরা নিরাপত্তা নিশ্চিতসহ হামলাকারীদের ব্যাপারে দ্রæত আইনি পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহŸান জানান মশিউরের পরিবার।
এব্যাপারে রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
এদিকে বিকেলে রংপুর প্রেসক্লাব চত্ত¡রে অনশনরত পরিবারটি খোঁজখবর নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব। এরআগে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল ও মানবাধিকার বিষয়ক সংস্থা আসকের নেতৃবৃন্দ অসহায় পরিবারটি সাথে কথা বলে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful