আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরানকে বিদেশে যেতে বিমানবন্দরে বাধা

শনিবার, ৭ ডিসেম্বর ২০১৩, রাত ১০:৪৯

বিদেশে যেতে কেন বাধা দেয়া হলো, এ বিষয়ে পুলিশের কাছে ডা. ইমরান জানতে চাইলেও তাকে কোনো উত্তর দেননি পুলিশ কর্মকর্তারা। তারা শুধু জানান, ‘আপনাকে দেশের বাইরে যেতে না দিতে উপরের নির্দেশ আছে।' বিমানবন্দর থানার পুলিশ সূত্র এসব তথ্য জানায়।

বিএনপি, জামায়াতের নেতৃত্বাধীন ১৮ দলের চলমান সরকার বিরোধী আন্দোলনে ‘ইসলামপন্থী জঙ্গিরা’ মাঠে নেমেছেন বলে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের অভিযোগ। এ অবস্থায় নিরাপত্তাহীনতায় ভুগছেন ডা. ইমরানসহ জাগরণ মঞ্চের নেতাকর্মীরা। আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থাতে তাদের মধ্যে অনেকে বিদেশে চলে যেতে চাচ্ছেন বলে গুজব আছে। এর মধ্যে গণজাগরণ মঞ্চের অনেকে আত্মগোপনে চলে গেছেন।

ডা. ইমরানও শনিবার বিদেশে চলে যেতে চান। তিনি তিনদিনের জন্য কানাডা যেতে চাচ্ছিলেন বলে তার ঘনিষ্ঠদেরকে জানিয়েছেন। তবে পুলিশের বাধার কারণে তিনি বিদেশে যেতে পারেননি।

গণজাগরণ মঞ্চের ডা. ইমরানের ঘনিষ্ঠজনদের মধ্যে গুজব আছে, ডা. ইমরান কোনোভাবে বিদেশে যেতে পারলে আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে না পারলে তিনি আগামী কয়েক বছর পর্যন্ত দেশে ফিরবেন না। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে থাকা নিরাপদ নয় বলে তিনি মনে করছেন। যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের ব্যানারে আন্দোলন করে দেশ, বিদেশে আলোচিত হয়ে উঠেন ডা. ইমরান।

ডা. ইমরানের ঘনিষ্ঠ গণজাগরণ মঞ্চের এক কর্মী অভিযোগ করেন, ‘নির্বাচন সামনে রেখে হেফাজত ১৩ দফার বাস্তবায়নের নামে নতুন করে নৈরাজ্য সৃষ্টি করতে চাচ্ছে। আগামী ২৫ ডিসেম্বর সংগঠনটি সমাবেশ কর্মসূচিরও ঘোষনা দিয়েছে। হেফাজত মাঠে নামলে গণজাগরণ মঞ্চকেও সরকার মাঠে চায়। এজন্যই ডা. ইমরানকে আপাতত সরকার দেশের বাইরে যেতে দিতে চাচ্ছে না।’

গণজাগরণ মঞ্চের দুই কর্মী বলেন, ‘ডা. ইমরান বিদেশে আত্মগোপন করতে চাচ্ছেন, এটা সত্য নয়। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে গণজাগরণ মঞ্চ উৎসবের আয়োজন করছে। ১৬ ডিসেম্বর সকাল থেকে বিভিন্ন দেশিয় সাংস্কৃতিক পরিবেশনা, জাতীয় সঙ্গীত পরিবেশনের পর বিকেলে ‘কনসার্ট ফর বাংলাদেশ’র আদলে বিদেশি বন্ধুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হবে। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় ঢাকার শাহবাগ প্রজন্ম চত্ত্বরে এসব কর্মসূচির ঘোষণা করেন ডা. ইমরান। আরাফাত আহমেদ, প্রিয় দেশ।

মন্তব্য করুন


 

Link copied