Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০ :: ১০ মাঘ ১৪২৬ :: সময়- ১০ : ১১ অপরাহ্ন
Home / রাজশাহী / আধুনিকতার ছোঁয়া পাচ্ছে রাজশাহী বিমানবন্দর

আধুনিকতার ছোঁয়া পাচ্ছে রাজশাহী বিমানবন্দর

ডেস্ক: দীর্ঘদিন পর আধুনিকতার ছোঁয়া লাগছে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে। রানওয়ে সম্প্রসারণ থেকে গ্রাউন্ড স্টেশন আধুনিকরনের মধ্য দিয়ে নতুন রূপ পেতে যাচ্ছে বিমানবন্দরটি। যার অংশ হিসেবে এরইমধ্যে বিমানবন্দর পরিদর্শন করেছেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী। তবে রানওয়ে সম্প্রসারণসহ অন্যান্য সুবিধা নিশ্চিত করে রাজশাহীতে কার্গো থেকে শুরু করে সব ধরনের বিমান ওঠানামা করবে। পাশাপাশি পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে সরাসরি আকাশপথে যোগাযোগ সুবিধা নিশ্চিত করা হবে এমনটাই প্রত্যাশা রাজশাহীর মানুষের।

যাত্রা শুরুর পর থেকে গত ৩৫ বছরে কোনো সম্প্রসারণের কাজ হয়নি রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের। বর্তমানে বিমানবন্দরটি আন্তর্জাতিক মানের করে তুলতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে চিঠি দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আর এতে সাড়ে দিয়েছে মন্ত্রণালয়।

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী থেকে পাশের দেশ ভারতের যে পরিমাণ লোকজন যাওয়া-আসা করে তাতে সপ্তাহে সাতদিন একটি উড়োজাহাজ এখান থেকে চলতে পারে। আশা করছি আগামীতে রাজশাহী-কলকাতা রুটে একটি উড়োজাহাজ চলাচল করবে।

সম্প্রতি বিমানবন্দরটি পরিদর্শনে আসেন প্রতিমন্ত্রীসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তারা। এ সময় বিমানবন্দরের গ্রাউন্ড ফ্লোর সাত হাজার ৫০০ থেকে ১৭ হাজার বর্গফুট এবং রানওয়ে দৈর্ঘ্যে ১০ হাজার ও প্রস্থে ১৫০ ফুট উন্নিতকরণ করা হবে বলে জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তিনি বলেন, রাজশাহীসহ ধারাবাহিকভাবে দেশের সব বিমানবন্দগুলো আধুনিকায়ন করতে চায় সরকার। এরইমধ্যে রাজশাহী বিমানবন্দর আধুনিক ও সম্প্রসারণ করার জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ৮৪ কোটি টাকা ব্যয়ে টার্মিনাল ভবন ও ২৩ কোটি টাকা ব্যয়ে যাত্রীদের জন্য বোর্ডি ব্রিজ নির্মাণ।

২০০৭ সালে লোকসানের কারণে বন্ধ রাখা হয় এই বিমানবন্দরটি। দীর্ঘ নয় বছর পর ২০১৫ সালে সরকার বিমানবন্দরটি আবারো চালু করে। বর্তমানে এখান থেকে সপ্তাহে সাতদিন তিনটি এয়ারলাইন্সের মোট ২৬টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

প্রসঙ্গত, ১৯৮৪ সালে ছয় হাজার ফুট দৈর্ঘ্য ও ৯২ ফুট প্রস্থ রানওয়ে নিয়ে যাত্রা শুরু করে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful