Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০ :: ৮ ফাল্গুন ১৪২৬ :: সময়- ১২ : ৫৯ অপরাহ্ন
Home / জাতীয় / বগুড়ার এমপি আব্দুল মান্নান আর নেই

বগুড়ার এমপি আব্দুল মান্নান আর নেই

বগুড়া: বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার সকাল সোয়া ৮টায় ঢাকার ল্যাব এইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি জানান, বুকে ব্যাথা অনুভব করায় সাংসদ আব্দুল মান্নানকে গত বৃহস্পতিবার বিকেলে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। শনিবার সকাল সোয়া ৮টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, সাংসদ আব্দুল মান্নানকে তার গ্রমের বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলা হিন্দুকান্দি গ্রামে দাফন করা হবে। তবে তার দাফনের সময়টি আমেরিকায় বসবাসরত কন্যা মাহিরা মান্নান দেশে ফিরলে জানানো হবে।

আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। স্কুলে পড়াকালেই বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আব্দুল মান্নান ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হন। এরপর আওয়ামী লীগে যুক্ত হন এবং দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

আব্দুল মান্নান ২০০৮ সালে প্রথমবার আওয়ামী লীগের টিকিটে বগুড়া-১ আসনে আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ এবং ২০১৮ সালেও তিনি ওই একই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তার স্ত্রী সাহাদারা মান্নানও আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত। তিনি বর্তমানে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। সাংসদ আব্দুল মান্নানের বড় ছেলে সাখাওয়াত হোসেন সজল প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পে কর্মরত।

সাংসদ আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাছুদার রহমান মিলন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেমল হক লালু শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful