আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, দুপুর ০৩:০০

মঙ্গলবার ভোরে নীলফামারী ৫৬ বিবিজির আওতাধীন ওই সীমান্তের ৭৫২ মেইন পিলার সংলগ্ন বাংলাদেশের এলাকায় গুলিবিদ্ধ হাসানের লাশ ফেলে যায় বিএসএফ। নিহত হাসান আলী সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের খালপাড়া এলাকার তবিবর রহমানের ছেলে। পেশায় তিনি একজন গরু ব্যবসায়ী।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মামুনুল হক ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিজিবি ও স্থানীয়রা জানায়, ওই সীমান্তের মোমিনপাড়া এলাকায় গুলিবিদ্ধ হাসান আলীর লাশ দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। গরু ব্যাবসায়ী হাসান আলীসহ কয়েকজন সোমবার গভীর রাতে বাংলাদেশি সীমান্ত অতিক্রম করে ভারতের ভেতরেও যায়। এ সময় ওই সীমান্তের ঘাঘড়া বিজিবি ক্যাম্পের বিপরীতে ভারতের বেরুবাড়ি বিএসএফ ক্যাম্পের টহলদলের সদস্যরা গুলি চালায়। এতে মাথায় গুলিবিদ্ধ হয়ে হাসান আলী ঘটনাস্থলে মারা যায়। ঝামেলা এড়াতে বিএসএফ সদস্যরা লাশ বাংলাদেশ এলাকায় রেখে যায়।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, যেহেতু গুলিবিদ্ধ লাশটি বাংলাদেশ এলাকায় পাওয়া গেছে তাই তদন্ত ছাড়া কিছু বলা যাচ্ছে না। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পরবর্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নীলফামারী ৫৬ বিবিজি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মামুনুল হক সীমান্ত এলাকায় লাশ উদ্ধারের তথ্য নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তি সীমান্ত পার হওয়ার চেষ্টা করলে বিএসএফ তাকে গুলি করতে পারে। তবে প্রকৃত ঘটনা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।

মন্তব্য করুন


 

Link copied