Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ :: ২৩ আষাঢ় ১৪২৭ :: সময়- ৭ : ৩৪ অপরাহ্ন
Home / গাইবান্ধা / গাইবান্ধায় মুজিব শতবর্ষ ক্ষণগণনার মেশিন ভাংচুর; সংঘর্ষে আহত ১০

গাইবান্ধায় মুজিব শতবর্ষ ক্ষণগণনার মেশিন ভাংচুর; সংঘর্ষে আহত ১০

খায়রুল ইসলাম, গাইবান্ধা থেকে : সুন্দরগঞ্জ উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারনের দাবীতে বৃহস্পতিবার সকালে উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পূর্ব ঘোষণা অনুযায়ি পৌর এলাকায় ঝাড়ুসহ একটি বিক্ষোভ মিছিল বের করলে এক সংঘর্ষের ঘটনা ঘটে। উপজেলা পরিষদ কমপে¬ক্স ভবনের মূল ফটকে এ ঘটনা ঘটে। এসময় মুজিব বর্ষের ক্ষণগনণা ডিজিটাল ঘড়ি ভাংচুর করা হয়। সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের ১০ জন নেতা কর্মী আহত হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ছাপড়হাটী ইউনিয়নের ছাত্র সমাজের সভাপতি সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। সাইফুল দক্ষিণ মরুয়াদহ গ্রামের আজগর আলী ছেলে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
জানা গেছে, পিআইও নুরুন্নবী সরকারের অপসারণের দাবিতে উপজেলা জাতীয় পার্টি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বৃহস্পতিবার সকালে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কমপে¬ক্স ভবনের মূল ফটকে যায়। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা মূল ফটকের সামনে বিক্ষোভ করার একপর্যায় মূল ফটকের উপরে ঝুঁলানো মুজিব শতবর্ষের ডিজিটাল ক্ষণগণনা ঘড়ি ভাংচুর করে বলে অভিযোগ করা হয়েছে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত উপজেলা পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সুমন মিয়া প্রতিবাদ করলে সেখানে সংঘর্ষ বেঁধে যায়। ওই ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন উপজেলা ছাত্র সমাজের সভাপতি শাহ সুলতান সরকার সুজন, পৌর ছাত্র সমাজের সভাপতি সুমন মিয়া, পৌর ছাত্রলীগ আহবায়ক মাইদুল ইসলাম, যুগ্ম আহবায়ক সুমন মিয়া, ছাত্রলীগ নেতা জনি মিয়া, বাবলু মিয়া, ঠিকাদার আব্দুর রউফ সরকার পিয়ালসহ ১০ জন আহত হয়। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাৎক্ষনিকভাবে পৌর এলাকায় একটি বিক্ষোভ মিছিল করে। মুজিব শতবর্ষ ক্ষণগণনা ডিজিটাল মেশিন ভাংচুরের ঘটনা নিয়ে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা শাহ মো. ফেরদৌস হোসেন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। থানার অফিসার ইনচার্জ আব্দুল¬াহিল জামান জানান, ডিজিটাল মেশিন ভাংচুরের ঘটনা নিয়ে থানায় একটি মামলা হয়েছে। ইতিমধ্যে ভাংচুরের ঘটনায় ছাত্র সমাজ নেতা সাইফুল ইসলাম আটক করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, মুজিব শতবর্ষ ক্ষণগণনা ডিজিটাল মেশিনটি ভাংচুরের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য থানা পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক আশরাফুল আলম সরকার জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন দলের নয়। তিনি সকলের নেতা। মুজিব শতবর্ষ ক্ষণগণনা ডিজিটাল মেশিন ভাংচুরের বিষয়টি অত্যান্ত দুঃখজনক।
এদিকে সুন্দরগঞ্জের ওই ঘটনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক এক বিবৃতিতে যে সব দৃস্কৃতিকারী এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করার জন্য আইন শৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান। তিনি এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
সুন্দরগঞ্জ পৌর জাতীয় পার্টির সভাপতি আব্দুর রশিদ ডাবলু বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে ক্ষণগণনা ডিজিটাল মেশিনটি ভাংচুরের ঘটনা ঘটেনি। অন্যায়ভাবে তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে অহেতুক অভিযোগ দেয়া হয়েছে। পিআইও নুরন্নবীর অপসারণের দাবিতে পৌর এলাকায় ঝাড়– মিছিল বের করা হয়। ওই ঘটনায় সরকার দলের কিছু লোক উদ্দেশ্যে প্রণোদিতভাবে তাদের বিরুদ্ধে অবস্থান নেন। যা অত্যন্ত দুঃখজনক।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful