Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ৫ জুন, ২০২০ :: ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ :: সময়- ১০ : ৪৯ অপরাহ্ন
Home / নীলফামারী / জলঢাকায় ইকো পার্ক প্রস্তাবিত এলাকা পরিদর্শন করলেন পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী

জলঢাকায় ইকো পার্ক প্রস্তাবিত এলাকা পরিদর্শন করলেন পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী

নীলফামারী প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি॥ নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা প্রস্তাবিত “ইকো পার্ক” এলাকা পরিদর্শন করেন পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি। আজ শনিবার(১৫ ফেব্রুয়ারি/২০২০) বিকালে উপজেলার গোলনা ইউনিয়নের খারিজা গোলনায় প্রস্তাবিত ৭৬.০৩ একর জমির উপর ইকো পার্ক এলাকা পরিদর্শন শেষে নীলফামারী জেলা প্রশাসন ও সামাজিক বনবিভাগ রংপুরের আয়োজনে উক্ত স্থানে সামাজিক বনায়নের ভূমিকা রাখায় ৩৭জন উপকারভোগীদের মাঝে ৪ লাখ ৮২ হাজার টাকার চেক বিতরণ করেন তিনি।
এসময় মন্ত্রী বলেন, এই অঞ্চলের মানুষের বিনোদন চাহিদা ও আর্থ-সামাজিক উন্নয়নে ইকো পার্ক নির্মান হবে। যা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় কাজ করবে।
মন্ত্রী আরো বলেন, সৈয়দপুর বিমানবন্দরকে আর্ন্তজাতিক মানের বিমান বন্দর করার কাজ দ্রুত এগিয়ে চলছে। প্রস্তাবিত ইকো পার্কটি নির্মান হলে এ অঞ্চলের মানুষের সম্ভাবনার দুয়ার উন্মোচন হবে।
মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অন্যান্য এলাকার মতো এই এলাকায়ও উন্নতি লাভ করুক সেটাই সরকারের লক্ষ্য। আমরা চাই বাংলাদেশের সকল এলাকা সক্ষমউন্নয়ন হোক। সকল মানুষের জীবন সমভাবে উন্নতি লাভ করুক। না হলে প্রধানমন্ত্রীর উন্নয়নের লক্ষ সম্পন্ন হবে না। কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্য হলো এই দেশকে উন্নত দেশে পরিনত করা। যার জন্য তিনি দিন-রাত অকান্ত পরিশ্রম করে বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করেন। তাই আমি প্রধানমন্ত্রীর জন্য সকলের কাছে দোয়া কামনা করি।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ (জলঢাকা) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক শফিউল আলম চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রনালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, কুড়িগ্রাম জেলা প্রশাসক(রাজস্ব) ও সাবেক জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, ভারপ্রাপ্ত জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (কিশোরীগঞ্জ ইউএনও) আবুল কালাম আজাদ, জলঢাকা সহকারি কমিশনার ভূমি গোলাম ফেরদৌস, উপজেলা আঃলীগের সভাপতি আনছার আলী মিন্টু, সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গোলনা ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবির।
প্রস্তাবিত ইকো পার্ক পরিদর্শন ও চেক বিতরণ শেষে মন্ত্রী ও তার সফরসঙ্গীরা দিনাজপুর জেলার খানসামা উপজেলার নিউ পাকেরহাটস্থ বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের বাঁশ গবেষণা ও প্রশিক্ষণ প্রকল্পের বাঁশের প্রদর্শনী প্লট পরিদর্শন করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful