আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

বাংলাদেশ- ভারত সীমান্তে লাল ঝান্ডা

বুধবার, ১১ ডিসেম্বর ২০১৩, বিকাল ০৭:৪১

বিশেষ করে ভারতের কুচবিহার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মালদহ, এলাকার সীমান্তকে পুরোপুরি সিল করার পাশাপাশি সতর্ক থাকার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। এমন নির্দেশে বাংলাদেশ থেকে অবৈধভাবে কোন মানুষজন সীমান্ত গলিয়ে ভারতে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্ত এলাকায় ভারত অতিরিক্ত বিএসএফ সহ সিআরপিআর নামিয়ে টহল জোরদার করেছে। পাশাপাশি প্রশাসনকে সর্তক থাকতে বলা হয়েছে। বাংলাদেশের বর্তমান সহিংস রাজনৈতিক পরিস্থিতিতে বাংলাদেশের সাথে ভারতের সীমান্ত এলাকায় লালঝান্ডার নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার এই নির্দেশের পর বুধবার থেকে ভারত সীমান্ত জুড়ে চলছে লালঝান্ডা( রেড এ্যার্লাট)। এদিকে ভারতের কলকাতা থেকে প্রকাশিত শীর্ষস্থানীয় দৈনিক সংবাদ প্রতিদিন এর অনলাইনের খবর প্রকাশ করা হয়েছে যে সেই সাথে সীমান্ত এলাকার কাছাকাছি ভারতের পশ্চিমবঙ্গের শহর গুলোতে বাংলাদেশের কাদের মোল্লার ফাসি পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনা মোতায়েন প্রস্তুতি, সহিংসতা, দেশের অচলাবস্থার কথাও বলা হয়েছে। খবরে আরো বলা হয়, নির্বাচন ও কাদের মোল্লার ফাঁসিকে ঘিরে অগ্নিগর্ভ পরিস্থিতি বিরাজ করছে বাংলাদেশে। অশান্ত হয়ে উঠেছে বাংলাদেশের পরিবেশ। শুরু হয়ে গেছে সংঘর্ষ। সরকার সর্মথক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ ভয়াবহ আকার নিয়েছে। অশান্ত বাংলাদেশ থেকে দলে দলে মানুষ সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে ঢোকার চেষ্টা করছে।

এ পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে নয়াদিল্লিতে দেখা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অনিল গোস্বামী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবের কাছ থেকে এমনই তথ্য পেয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই মুখ্যমন্ত্রী টেলিফোনে মুখ্যসচিব সঞ্জয় মিত্র ও স্বরাষ্ট্রসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়কে নির্দেশ দিয়েছেন রাজ্যের সঙ্গে বাংলাদেশের সীমান্তবর্তী সমস্ত এলাকা সিল করার জন্য। প্রকাশিত সংবাদে আরো বলা হয়, ভারতের উত্তর ২৪ পরগনা, নদিয়া, মালদহ, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এলাকার সীমান্তকে পুরোপুরি সিল করার পাশাপাশি সতর্ক থাকার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। মমতা নয়াদিল্লিতে থাকায় সেখানেই জরুরি ভিত্তিতে ডেকে এনেছেন পশ্চিমবঙ্গের

মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। বুধবার তারা সেখানে জরুরি বৈঠক করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেছেন, মাস তিনেক ধরেই বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির অবনতি হয়েছে সাধারণ নির্বাচনকে ঘিরে। নির্বাচনকে ঘিরে দুই প্রধান রাজনৈতিক দলের বিবাদে বাংলাদেশে রাজনৈতিক অচলাবস্থা তৈরি হয়েছে। শেখ হাসিনা সরকার ক্ষমতায় থেকেই নির্বাচন করতে চাইছে। কিন্তু খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিরোধীরা হাসিনা সরকারের অপসারণ করিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাইছে। টানা বন্ধ (ধর্মঘট), হরতালের জেরে অচলাবস্থা বাংলাদেশে।ভারত-বাংলাদেশ বাণিজ্যও ভেঙ্গে পড়েছে। উল্টোদিকে এই পরিস্থিতিতে বাংলাদেশ থেকে মানুষ রাতের অন্ধকারে সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করছে। পরিস্থিতি ভয়াবহ দিকে এগোচ্ছে।

এদিকে মমতার নির্দেশ পাওয়ার পরই ভারতের পশ্চিমবঙ্গের সাথে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা সীল করে কড়া নজরদারি শুরু করেছে প্রশাসন। সীমান্তের পার্শ্ববর্তী সব থানাকে সতর্ক করা হয়েছে যাতে কোনওভাবেই বেআইনি অনুপ্রবেশ না হতে পারে। বিএসএফ-এর সাথে সমন্বয় রেখে কাজ করছে রাজ্য প্রশাসন।

মন্তব্য করুন


 

Link copied