Templates by BIGtheme NET
আজ- বুধবার, ৩ জুন, ২০২০ :: ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ :: সময়- ৬ : ৫৪ অপরাহ্ন
Home / রংপুর / করোনা মেকাবিলায় মাঠে সরব রংপুর সদরের চেয়ারম্যান ববি

করোনা মেকাবিলায় মাঠে সরব রংপুর সদরের চেয়ারম্যান ববি

মমিনুল ইসলাম রিপন: নাছিমা জামান ববি। রংপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান। রংপুরের আট উপজেলার চেয়ারম্যানদের মধ্যে তিনিই একমাত্র নারী জনপ্রতিনিধি। একবার নয় চেয়ারম্যান হিসাবে তিনি তৃতীয়বারের মত দায়িত্ব পালন করছেন। বরাবরই জনগণের পাশে ছিলেন বলেই ভোটযুদ্ধে জয়ের মালা গলে উঠেছে তার।
জনসেবায় নিয়োজিত এই চেয়ারম্যান কখনো নিজেকে নারী ভাবতে নারাজ। তাই রাতদিন সকল প্রতিবন্ধকতা ডিঙিয়ে ছুটে চলেছে। তার কাজে কর্মে পিছিয়ে পড়া রংপুরকে সবসময় এগিয়ে নেয়ার চেষ্টা।
এবার এই চেয়ারম্যান মেনেছেন করোনা মোকাবিলায়। বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ রোধে দিনরাত জনগণকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করছেন তিনি। গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সচেতন করতে রীতিমত যুদ্ধ করছেন।
প্রতিদিন সকাল থেকে সন্ধ্যায় রংপুর সদর উপজেলার প্রত্যেকটা ইউনিয়নে ছুটে বেড়াচ্ছেন। কখনো নিজের কাঁধে মেশিন বক্স সেট করে হাটে-বাজারে ছিটাচ্ছেন জীবাণুনাশক ওষধ। গ্রামের পর গ্রাম হেটে হেটে সাধারণ মানুষকে দিচ্ছেন ফেস মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার। বিভিন্ন এলাকাতে স্থাপন করেছেন হ্যান্ডওয়াশ কর্ণার।
গ্রামের পাড়া-মহল­া, হাট-বাজারে গিয়ে গিয়ে সাধারণ মানুষকে ঘরে থাকতে পরামর্শ দেয়ার সাথে খোঁজ রাখছেন অসহায় দুস্থ মানুষদেরও। কখনো ব্যক্তিগত তহবিল নতুবা পরিষদ থেকে বিতরণ করছেন খাবার সামগ্রী। বর্তমান পরিস্থিতিতে যেখানে জটলা বা জমায়েতের খবর কানে আসে, তাৎক্ষণিক সেখানেই ছুটে যান তিনি। সেটা হোক দিন কিংবা রাতের সময়।
এই আত্মিবিশ্বাসী চেয়ারম্যান একা ছুটতে চাইলেও তার ভালোবাসার সঙ্গী কম নয়। যেখানেই যান ছুটে আসে লোকজন। কিন্তু করোনা সংক্রমণ রোধে এখান সবাইকে সঙ্গরোধে থাকতে বিনয়ী অনুরোধ করছেন তিনি। সরকারি নির্দেশনা মেনে প্রাণঘাতি করোনাভাইরাস থেকে বাঁচতে করনীয় তথ্য নিজেই মাইকিং করছেন।
(২৯ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে তিনি সকল হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক ওষধ ছিটিয়েছেন। আজও বের হয়েছেন গ্রামের মানুষদের ঘরমুখী করতে রাখতে।
এব্যাপারে চেয়ারম্যান নাছিমা জামান ববি বলেন, যা করছি এটা আমার দায়িত্ব। দেশের মানুষকে সুস্থ, ভালো রাখতে এই দূর্যোগ মূহুর্তে আমার পাশে অন্যরাও আছে। সবাইকে নিয়ে করোনা মোকাবিলায় যেভাবে কাজ করছি, ইনশাআল­াহ এই প্রাণঘাতি ভাইরাসের প্রাদুর্ভাব রোধ করা সম্ভব হবে।
তিনি আরো জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গ্রামের মানুষদের সচেতন করা বেশি জরুরী। সেই লক্ষ্যে দিনরাত কাজ করছেন। এজন্য তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, স্থানীয় প্রশাসনসহ আওয়ামী লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা সহযোগিতা ও সাহস যোগাচ্ছেন।
এসময় এই চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনানুযায়ী প্রত্যেক জনপ্রতিনিধিকে দেশের দুর্যোগময় এই মূহুর্তে জনগণকে সচেতন করতে এবং তাদের পাশে থাকতে আহŸান জানান।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful