আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

রাজশাহী ‘লকডাউন’ ঘোষণা

মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০, দুপুর ০৩:৫৫

পরে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তিও জারি করা হয়। এতে বলা হয়, ইতোমধ্যে রাজশাহী জেলায় দুজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া ঢাকা ও নারায়ণগঞ্জে করোনা রোগের ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ কারণে ঢাকা, নারায়ণগঞ্জ থেকে বিপুল সংখ্যক মানুষ রাজশাহী জেলায় আগমনের প্রবণতা দেখা দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে জেলা সিভিল সার্জনসহ আইনশৃঙ্খলা সংক্রান্ত সকল সংস্থার মতামতের ভিত্তিতে প্রাণঘাতী করানোভাইরাস প্রতিরোধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ, ও নির্মূল) আইন ২০১৮ অনুযায়ী জেলা প্রশাসক রাজশাহী জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেন।

লকডাউন অনুযায়ী এ জেলার সঙ্গে অন্য জেলার প্রবেশ ও বাহির হওয়ার সকল প্রকার রাস্তাঘাট বা অন্য কোনো পথে জেলার কেউ বাইরে যেতে পারবেন না এবং জেলার বাইরে থেকে কেউ ভেতরে প্রবেশ করতে পারবেন না। সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে।

তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ বিদ্যুৎ-গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক সময়ে ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতার বাইরে থাকবে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয় ওই গণবিজ্ঞপ্তিতে।

এর আগে গত ৬ এপ্রিল মৌখিকভাবে লকডাউনের ঘোষণা দিয়েছিলেন রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। কিন্তু তা পুরোপুরি কার্যকর হয়নি বলে অভিযোগ ওঠে।

এদিকে, দুদিনে বিভাগীয় শহর রাজশাহীতে পরপর দুই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এর মধ্যে সোমবার (১৩ এপ্রিল) করোনা রোগী শনাক্ত হয় জেলার বাগমারা উপজেলায়। তার আগের দিন রোববার (১২ এপ্রিল) শনাক্ত হয় পুঠিয়া উপজেলায়। তাদের মধ্যে একজন নারায়ণগঞ্জ ফেরত। অপরজন রাজধানী ঢাকার শ্যামলী থেকে রাজশাহী ফিরেছেন।

মন্তব্য করুন


 

Link copied