আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

জেনে নিন করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০, বিকাল ০৫:২২

শুক্রবার দুপুরে করোনাভাইরাস নিয়ে আইইডিসিআর এর নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিজের বাসা থেকে এ তথ্য জানান। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এতে নিজের বাসা থেকে আরো সংযুক্ত হন আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এ পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছে ১ হাজার ৮৩৮ জন। আরও ৯ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৫৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২১৯০ জনের।

আইইডিসিআর এর তথ্য মতে, জেলাওয়ারি আক্রান্তের সংখ্যা- ঢাকা ৬৩৬, নারায়ণগঞ্জ ২৫৫, গাজীপুর ৮২, নরসিংদী ৪৩, চট্টগ্রাম ৩৬, মুন্সীগঞ্জ ২৬, মাদারীপুর ২৩, কিশোরগঞ্জ ২২, গোপালগঞ্জ ১৭, কুমিল্লা ১৪, গাইবান্ধা ১৩, জামালপুর ১২, বরিশাল ১২, টাঙ্গাইল ৯, ময়মনসিংহ ৯, ব্রাহ্মণবাড়িয়া ৮, দিনাজপুর ৮, রাজবাড়ী ৭, চাঁদপুর ৭, শরীয়তপুর ৬, নীলফামারী ৬, নেত্রকোনা ৬, মানিকগঞ্জ ৫, বরগুনা ৪, রাজশাহী ৪, পিরোজপুর ৪, রংপুর ৩, সিলেট ৩, শেরপুর ৩, ঠাকুরগাঁও ৩, ঝালকাঠী ৩, মৌলভীবাজার ২, পটুয়াখালী ২, লালমনিরহাট ২, ফরিদপুর ২, কুড়িগ্রাম ২, নোয়াখালী ২, চুয়াডাঙা ১, কক্সবাজার ১, হবিগঞ্জ ১, লক্ষ্মীপুর ১, সুনামগঞ্জ ১, খুলনা ১ ও নড়াইল ১।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

মন্তব্য করুন


 

Link copied