আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

শনিবার, ৯ মে ২০২০, রাত ০৯:৪৮

শনিবার ঠাকুরগাঁও শহরের চৌরাস্তায় সারাদেশে হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে সাংবাদিক, লেখক ও কার্টুনিস্টদের নি:শর্ত মুক্তি ও আইন বাতিল চেয়ে প্রতিবাদ সমাবেশ করে ঠাকুরগাঁও সচেতন নাগরিক সমাজ।

এতে সংহতি প্রকাশ করে স্থানীয় শিক্ষক, সাংবাদিক, সংস্কৃত কর্মী, ছাত্রসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে সামাজিক দুরত্ব বজায় রেখে ঠাকুরগাঁও জেলা তেল-গ্যাস জাতীয় কমিটির সদস্য সচিব মাহবুব আলম রুবেল, জেলা উদীচীর সাধারণ সম্পাদক ও সাংবাদিক রেজওয়ানুল হক রিজু, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক বদরুল ইসলাম বিপ্লব, শিক্ষক আনিসুর রহমান মিঠু, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দীক উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান দেশে করোনা পরিস্থিতির দুর্যোগ সময়ে চিকিৎসার অব্যবস্থাপনা চলছে। চিকিৎসক ও পুলিশ সদস্যরা ব্যাপক মাত্রায় আক্রান্ত হচ্ছে। মানুষ খাবার পাচ্ছে না, ত্রান লুট হয়ে যাচ্ছে সেটার দিকে সরকারের তেমন নজর নাই। অথচ এই সময়ে ত্রাণ নিয়ে কোথায় দুর্নীতি হচ্ছে, করোনা প্রতিরোধে কোথায় বাঁধা আছে যারা এই নিয়ে সমালোচনা করছে, কথা বলছে, প্রতিবাদ করছে, প্রকৃত চিত্র তুলে ধরার চেষ্টা করছে তাদেরকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। পরে তাদের নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা দেওয়া হচ্ছে ।

ফেসবুকে রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে সমালোচনামূলক লেখালেখি করায়, কার্টুন আঁকায় রাষ্ট্রচিন্তার সংগঠক দিদারুল ভূঁইয়া, লেখক মোস্তাক, কার্টুনিস্ট কিশোর সহ ১১ জনের বিরদ্ধে ডিজিটাল আইনে মামলা দেয়া হয়েছে। আর শুধু চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫টি মামলা হয়েছে৷ যার অধিকাংশই পেশাগত সাংবাদিক ও সম্পাদকদের বিরুদ্ধে।

বক্তারা আরো বলেন, চাল চুরির সংবাদ ও স্থানীয় প্রশাসনের করোনা পরিস্থিতি নিয়ে ফেসবুকে সমালোচনা করে মামলার শিকার হয়েছেন দৈনিক অধিকারের সাংবাদিক আল মামুন জীবন। করোনা পরিস্থিতিতে মানুষ যখন ঘরবন্দী। তিনি তখন মামলা খেয়ে পালিয়ে বেড়াচ্ছেন। দ্রæত তার মামলা প্রত্যহারের দাবি জানান তারা।

মন্তব্য করুন


 

Link copied