Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অগাস্ট, ২০১৯ :: ৭ ভাদ্র ১৪২৬ :: সময়- ১১ : ৪৬ অপরাহ্ন
Home / খোলা কলাম / আহা! কি দারুণ। জাতীয় সঙ্গীত গাইতেও নিবন্ধন লাগে!

আহা! কি দারুণ। জাতীয় সঙ্গীত গাইতেও নিবন্ধন লাগে!

shariful-hasanস্বনামখ্যাত সাংবাদিক শরিফুল হাসান এর ফেসবুক থেকে: দেশপ্রেম, মুক্তিযুদ্ধ, জাতীয় সঙ্গীত, জাতীয় পতাকা এগুলো চরম ভালোবাসায় মনের মধ্যে লালন করে রাখেন বেশিরভাগ সাধারণ মানুষ। কিন্তু চিরকালই গুটিকয়েক মানুষ এগুলো নিয়ে ব্যবসা করেছে. ধান্দা করেছে। সেই ধান্দা এখন এতোটাই প্রকট হয়েছে যে দিব্বি জাতীয় সঙ্গীত অবমাননা শুরু হয়ে গেছে। এমনকি জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য মোবাইলে নাম নিবন্ধনের কথাও বলা হচ্ছে।
সরকারের নিয়ম অনুযায়ী, যে কোন সরকারী কিংবা বেসরকারী অনুষ্ঠনানে শুরুতে কিংবা শেষে জাতীয় সংগীত গাইতে হয়। কোন ভাবেই অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে জাতীয় সংগীত গাওয়া যাবেনা। কিন্তু সেটি তোয়াক্কা করে অনুষ্ঠানের মাঝেই জাতীয় সঙ্গীত গাইবার আয়োজন করেছে গণজাগরণ মঞ্চ। ১৬ ডিসেম্বর সকাল ১১ টায় তাদের অনুষ্ঠান শুরু হবে, শেষ হবে রাত ১০ টায়। আর জাতীয় সঙ্গীত গাওয়া হবে ৪ টা ৩১ মিনিটে।
জাতীয় সঙ্গীতের অবমাননার এই চেষ্টার তীব্র প্রতিবাদ জানাই। শুনলাম গিনিজ বুকে নাম লেখানোর জন্য নাকি কথা ছিলো। কিন্তু সরকারের কাছ থেকে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠান করার অনুমতি না পাওয়ায় এখন সেটা চলছে সোহরাওয়ার্দি উদ্যানে।
সবচেয়ে হাস্যকর বিষয় হলো, দেশের সকল শ্রেনী, পেশার নাগরিকদের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে মোবাইলে Y-লিখে ৩৬৩৬ নম্বরে সেন্ড করে অনুষ্ঠানে অংশগ্রহণ নিশ্চিত করার আহবান জানানো হয়েছে। আহা! কি দারুণ। জাতীয় সঙ্গীত গাইতে হলেও আজকাল মোবাইলে নিবন্ধন করতে হয়। চরম হাসি পায়।
আওয়ামী লীগ আজকে ক্ষমতায়, তাই কতোজন কতো ধান্দা করছে। অথচ ১৯৭৫ থেকে ১৯৯৬ পর্যন্ত এই ব্যাবসায়ীদের টিকিটিও পাওয়া যায়নি। তারা নিশ্চুপ ছিলেন ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত। কিন্তু প্রতিকুল এই সময়েও বুকের মধ্যে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, জাতীয় পতাকা আর জাতীয় সঙ্গীতকে লালন করে রেখেছে এই দেশের সাধারণ মানুষ। আমি নিজেকে এই সাধারণের দলে রাখতেই স্বাচ্ছন্দ্য বোধ করি। আমাদের কোন রেকর্ড দরকার নাই। মুক্তিযুদ্ধের চেতনা আমরা সবসময়ই বুকের মধ্যে লালন করবো। সারাজীবনই আমরা বলবো জয় বাংলা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful