আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

আম্পানের তাণ্ডবে ঝরলো রাজশাহীর ২০ শতাংশ আম

বৃহস্পতিবার, ২১ মে ২০২০, দুপুর ১২:৪৩

রাতের আঁধারে প্রবল ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণে উপজলা পর্যায়ে কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শহরের বিভিন্ন এলাকায় সাইনবোর্ড হেলে পড়েছে। রাজশাহীর বিভিন্ন বাগানে থাকা প্রায় ২০ শতাংশ আম ঝরে পড়েছে মাটিতে। এছাড়া ঝড়ের সময় এক নারীর প্রাণহানির ঘটনা ঘটেছে।

বুধবার (২০ মে) দিনগত রাত সাড়ে ৩টার দিকে ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে মনোয়ারা বেগম (৪২) নামে ওই নারীর মৃত্যু হয়। তিনি রাজশাহীর মোহনপুর উপজেলার হরিদাগাছি গ্রামের বারুইপাড়ার ইসহাক আলীর স্ত্রী। বাড়ির পাশে আম গাছের নিচে থেকে তার মরদেহ উদ্ধার করে পরিবারের সদস্যরা। স্বাস্থ্য কর্মকর্তার নির্দেশে তিনি করোনা সতর্কতায় হোম কোয়ারেন্টিনে ছিলেন।

রাজশাহীর মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানওয়ার হোসেন জানান, ‘আম কুড়াতে গিয়ে মারা যাওয়া নারীর মেয়ে কিছুদিন আগে ঢাকা থেকে বাড়িতে ফেরেন। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং তাদের কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। বুধবার দিনগত রাতে ঝড়ের সময় বাগানে আম কুড়াতে গিয়ে তার মৃত্যু হয়েছে।

এদিকে রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক সাংবাদিকদের বলেছেন, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ব্যাপক ঝড়-ঝাপটা গেছে রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে। প্রবল ঝড়ে রাজশাহীর বাগানের ২০ শতাংশ আম ঝরে গেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামসুল হক বলেন, বুধবার রাত থেকে রাজশাহীর বিভিন্ন স্থানে খোঁজখবর নেওয়া হচ্ছে। রাতে তারা জেলা প্রশাসককে ২০ শতাংশ আম ঝরে পড়ার প্রাথমিক তথ্য জানিয়েছেন। তবে সকালে তারা বিভিন্ন বাগান পরিদর্শন করে দেখেছেন ক্ষতির পরিমাণ আরেকটু কম।

মন্তব্য করুন


 

Link copied