আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

দিনাজপুরে নতুন করে ১৬ জন করোনায় আক্রান্ত; আক্রান্ত ১৪৮ জন

বুধবার, ২৭ মে ২০২০, সকাল ০৯:২৪

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিন্সজপুর থেকেঃদিনাজপুরে গেলো ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত সংখ্যা ১৪৮ জন। নতুন আক্রান্ত ১৬ জনের মধ্যে ১৩ পুরুষ ও মহিলা ৩ জন। দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস মঙ্গলবার (২৬ মে) রাত ৯ টায় জানান, গেলো ২৪ ঘন্টায় দিন্সজপুরে নতুন করে আরো ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ১৪৮ জনে। নতুন আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদরে এক চিকিৎসকসহ ৪ জন, বিরলে ৭ জন, চিরিরবন্দরে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন ও বোচাগঞ্জ উপজেলায় একজন। এছাড়া করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৮ জন।

তিনি জানান, আক্রান্ত ১৪৮ জনের মধ্যে ১১০ জন পুরুষ, ৩০ জন মহিলা ও শিশু ৮ জন রয়েছে। আক্রান্তদের মধ্যে রয়েছে,সদর উপজেলায় ৩৮ জন (মৃত একজনসহ), কাহারোলে ৯ জন, বিরলে ২২ জন, বোচাগঞ্জে ৯ জন, পার্বতীপুরে ৭ জন, ফুলবাড়ীতে ৪ জন, নবাবগঞ্জে ৭ জন, হাকিমপুরে দুইজন, খানসামায় ৬ জন, বিরামপুরে ১০ জন, ঘোড়াঘাটে ১৯ জন, চিবিরবন্দরে ৪ জন ও বীরগঞ্জ উপজেলায় ১১ জন।

এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৮ জন। এদের মধ্যে সদর উপজেলায় ৬ জন, ফুলবাড়ীতে একজন, নবাবগঞ্জে ৩ জন, পার্বতীপুরে ৩ জন, কাহারোলে ৭ জন, বোচাগঞ্জে দুইজন, হাকিমপুরে দুইজন, ঘোড়াঘাটে একজন ও বিরামপুর উপজেলায় ৩ জন। আর হোম আইসোলেশনে রয়েছেন ১০৬ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৬ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৭ জন ও একজনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন ডা. আব্দুলকুদ্দুসজানিয়েছেন, মঙ্গলবার ২৬ মে দিনাজপুর ল্যাব হতে মোট ১০৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৬টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ৯০টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত (কোভিট-১৯) রোগির সংখ্যা হলো ১৪৮ জন। মঙ্গলবার ৩৯টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন আরো জানান, গত ২৪ ঘন্টায় ৯৬ জনসহ এ পর্যন্ত ৮৪৪৩ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এবং হোম কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন ৬৫২১ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৯২২ জন। এছাড়া এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৩১২ জনকে ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন ২১৬ জন এবং বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৯৬ জন।

মন্তব্য করুন


 

Link copied