আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

লালমনিরহাটে গোল্ডেন এ প্লাস পেয়ে কলেজে ভর্তি হওয়ার অনিশ্চয়তা

সোমবার, ১ জুন ২০২০, দুপুর ১১:০৮

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, এক সময় তাঁত শিল্পের বেশ কদর থাকলেও আধুনিক বিশ্বে তাঁত শিল্প ধ্বংসের পথে। এ পেশার মানুষজন পেশা পরিবর্তন করে অন্য পেশায় চলে গেলেও সোহেল রানার বাবা ঠান্ডু মিয়া এখনো তাঁত শিল্পকে নিয়েই বেঁেচ আছেন। সংসারে অভাব আর অনাটনের কারণে তার ১ ছেলে ও ১ মেয়েকে লেখাপড়া করা সম্ভব হয়নি। ওই ছেলে ও মেয়ে বর্তমানে ঢাকায় পোষাক শ্রমিক হিসেবে কাজ করেন। মাঝে মধ্যে তার স্ত্রীও ঢাকায় গিয়ে বিভিন্ন কাজ করেন। ওই পরিবারের ৩য় সন্তান সোহেল রানা লেখাপড়ায় বেশ পারদর্শী হওয়ায় তাকে লেখাপড়া করানোর স্বপ্ন দেখেন পরিবারের অন্য সদস্যরা। অভাব আর অনটনের মাঝেই শুরু হয় সোহেল রানার লেখাপড়া। সোহেল রানা লেখাপড়ার পাশাপাশি তার বাবাকে তাঁতের কাজে সহযোগিতাও করেন। সেই সোহেল এবারে এসএসসি পরীক্ষার ফলাফলে ভোকেশনাল শাখা থেকে গোল্ডেন এ প্লাস পেয়েছে । সোহেল রানা পিইসি ও জেএসসিতেও গোল্ডেন এ প্লাস পেয়েছে। এখন সে স্বপ্ন দেখছেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে ইঞ্জিনিয়ার হওয়ার। কিন্তু ওই স্বপ্ন দারিদ্রতার কাছে আটকে যাবে না তো। সোহেল রানা বলেন, আমি তো পিইসি, জেএসসি ও এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছি। আমি এইচএসসিতেও গোল্ডেন এ প্লাস পেতে চাই। কিন্তু আমাকে আমার বাবা কলেজে ভর্তি করে দিতে পাবে তো? ভর্তি করে দিলেও আমার বাবার পক্ষে আমার লেখাপড়ার খবর যোগাড় করা সম্ভব নয়। তাহলে দারিদ্রতার কাছে আমি কি হেরে যাবে ? গোল্ডেন এ প্লাস পেয়ে লাভ কি ? কলেজে ভর্তি হতে পাবো কি ?

হাতীবান্ধা এসএস সরকারী হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান জুয়েল বলেন, সোহেল রানা একজন মেধাবী ও ভদ্র শিক্ষার্থী। তার পরিবারে আর্থিক সংকট রয়েছে। যদি কেউ সোহেল রানাকে সহযোগিতা করেন তাহলে সে একদিন দেশের সম্পদ হয়ে উঠবে।

মন্তব্য করুন


 

Link copied