আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়       যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী      

 width=
 

দিনের আলোয় আলোকিত লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক

মঙ্গলবার, ৯ জুন ২০২০, বিকাল ০৭:০২

মঙ্গলবার(৯জুন) বিকেলে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমদের ছোটভাই কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ প্রথম পর্যায়ের ১৬০টি সোলার স্থাপন কাজের উদ্বোধন করেন। এসময় সাথে ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রবিউল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আলম,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক,সাংবাদিক আনিছুর রহমান লাডলা,সাংবাদিক তিতাস আলমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এসময় মন্ত্রীর ছোট ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, সন্ধ্যার পরে এই সড়কটির দৃশ্য ভিন্ন। রাতে পাথার বোঝাই ট্রাকের কারণে পথচারীদের ঘটতে দুঘর্টনা। তাই মন্ত্রীর নির্দেশে ১৬০টি ব্যটারী চালিত স্ট্রিট ল্যাম্পপোস্ট বসানো হচ্ছে। পর্যায়ক্রামে এ উপজেলার সব জায়গায় বসানো হবে।

পথচারী মহিদুল ইসলাম বলেন, সৌর বিদ্যুতের নতুন এই আলোতে ভালোভাবে বাড়ি ফিরতে পারবো। ট্রাক গুলো এসে এমন করে লাইট দেয় যেন তাদের সামনে গিয়ে পড়ছি। আলো কিছুটা কম হলেও যতটুকু পাওয়া যায় তাই যথেষ্ট। প্রকৃতির দেওয়া দিনের আলোয় আলোকিত হচ্ছে রাতের রাস্তা এটিই গুরুত্বপূর্ণ।

এদিকে কালীগঞ্জবাসী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ধন্যবাদ জানিয়েছেন সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহদেমকে। তারা বলেন,এটি অব্যশই একটি ভালো উদ্যোগ। বিদ্যৎতে লোডশেডিংয়ের কোনো আশংকা নেই,। অব্যশই উপজেলাবাসী উপকৃতই হবে। দিনে আলোয় আলোকিত হবে রাতের কালীগঞ্জ

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আলম বলেন, সমাজকল্যানমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর নির্দেশে টিআরকাবিখার আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায়প্রায় এক কোটি টাকা ব্যায়ে এই কাজটি ঢাকার সাসটেইন কোম্পানী নামের একটি প্রতিষ্ঠান বাস্তবায়ন করছে। প্রতিটি ২০ ফিট পোস্টের উপর থাকবে ৪ফিট দৈর্ঘ্য ও সাড়ে ৪ ফিট প্রস্থের ৬০ ওয়াটের সৌরপ্যানেল এবং ১৫ ওয়াটের বাতি। যার মূল্য ধরা হয়েছে ৫৬ হাজার ৪৯০ টাকা।

মন্তব্য করুন


 

Link copied