আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

করোনা শনাক্তদের তালিকায় বিশ্বে ৮ম বাংলাদেশ

শুক্রবার, ৩ জুলাই ২০২০, রাত ১০:১৬

অন্যদিকে, ডব্লিউএইচওর প্রতিদিন নতুন করে কোভিড-১৯ এ আক্রান্তের প্রতিবেদন অনুসারে বিশ্বের মধ্যে ৯ম স্থানে রয়েছে বাংলাদেশ।

সপ্তাহে নতুন করে শনান্তদের তালিকায় ৩ লাখ ৪ হাজার ১৫৬ আক্রান্ত নিয়ে যুক্তরাষ্ট্র প্রথম অবস্থানে রয়েছে। এ সপ্তাহে ২ লাখ ৬০ হাজার ১২২ জন শনাক্ত নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

দক্ষিণ এশিয়ার দেশ ভারত তালিকার তিন নম্বরে উঠে এসেছে। দেশটিতে গত একসপ্তাহে ১ লাখ ৩১ হাজার ৫৩৬ জন আক্রান্ত হয়েছেন। আর ৪৭,৫৩৭ ও ৪৭,১৩৭ নতুন শনাক্ত নিয়ে চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও রাশিয়া।

এক সপ্তাহের মধ্যে নতুন করে শনাক্ত ২৫ হাজার ৪৭৭ জন নিয়ে ষষ্ঠ অবস্থানে চিলি এবং ২৬,৯৫৮ শনাক্ত নিয়ে সৌদি আরব আছে সপ্তম অবস্থানে।

এদিকে, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ নতুন করে ৩১১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এসময়ে মারা গেছেন ৪২ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখনও পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৩৯১ জন এবং ১৯৬৮ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied