Templates by BIGtheme NET
আজ- শনিবার, ৮ অগাস্ট, ২০২০ :: ২৪ শ্রাবণ ১৪২৭ :: সময়- ৫ : ৪২ অপরাহ্ন
Home / টপ নিউজ / রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ভূয়া ফেইসবুক আইডি; রংপুরে প্রতারক গ্রেফতার (ভিডিও)

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ভূয়া ফেইসবুক আইডি; রংপুরে প্রতারক গ্রেফতার (ভিডিও)

প্রেস বিজ্ঞপ্তি: র‌্যাব-১৩, রংপুর এর সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল গত ১৪/০৭/২০২০ খ্রি. তারিখ বিকালে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন কাদিরাবাদ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে বর্তমান সংসদ সদস্য ও সচিবের নামে ভূয়া ফেইসবুক আইডি ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মোঃ রেজওয়ানুল হক (২১), পিতাঃ মোঃ আল আমিন, সাং- মদনখালি, থানা- পীরগঞ্জ, জেলা- রংপুুর’কে গ্রেফতার করে। বিশেষ তদন্ত ও ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি বহুদিন যাবৎ ফেইসবুকে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি, বর্তমান সংসদ সদস্য ও সচিবের নামে ফেইসবুকে ভূয়া এ্যাকাউন্ট খুলে মেসেঞ্জারের মাধ্যমে প্রতারণা করে আসছিলো।

বর্তমান সংসদ সদস্য জনাব সাইফুজ্জামান শিখর, মাগুরা-১ এর নামে ভূয়া ফেইসবুক এ্যাকাউন্ট Shikhor Saifuzzaman তৈরী করে দীর্ঘ দিন যাবৎ প্রতারণা করছিলো। মেসেঞ্জারের মাধ্যমে স্থানীয় পর্যায়ের নেতা নেত্রীদের বিভিন্ন কমিটিতে পদ পাইয়ে দেয়া, মামলা থেকে অব্যহতি দেয়া, ত্রাণ সামগ্রীর অনুমোদন পাইয়ে দেয়াসহ বিভিন্ন সুবিধার নিশ্চয়তা দিয়ে মোটা অংকের টাকা দাবি করতো। টাকা পাঠানোর জন্য ডাচ বাংলা ব্যাংকের একটি হিসাব সরবরাহ করা হতো। এমনকি ভূয়া করোনা সনদ প্রদানের অভিযোগে সম্প্রতি গ্রেফতার হওয়া জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরীর সাথেও মেসেঞ্জারে যোগাযোগ করে বর্তমান সংকট থেকে উদ্ধারের বিনিময়ে টাকা দাবি করেছিলো।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব জনাব মোঃ মাহবুব হোসেনের নামে ফেইসবুকের ভূয়া এ্যাকাউন্ট Md Mahbub Hossain খুলে দীর্ঘদিন যাবৎ একইভাবে প্রতারণা করে আসছিলো। উক্ত ফেইসবুক এ্যাকাউন্টের মেসেঞ্জারের মাধ্যমে প্রায় ৪০০-৫০০’শ শিক্ষক ও শিক্ষা সচিবের বন্ধু-বান্ধবদের সাথে যোগাযোগ করে তার পরিচিত বিভিন্ন ব্যক্তির অসুস্থতা ও অপারেশনে বহু টাকা খরচ হবে ইত্যাদি বলে অনুদান চেয়ে প্রতারণা করে আসছিলো। এসব শিক্ষকের মধ্যে বিসিএস শিক্ষা ক্যাডারের সদস্য যেমন রয়েছেন তেমনি বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত সদস্যরাও রয়েছেন। অনুদান পাঠানোর জন্য সে একটি ব্যক্তিগত বিকাশ নম্বর সরবরাহ করতো। তদন্তে দেখা যায়, সরল বিশ্বাসে প্রতারিত শিক্ষকরা তাকে সত্যিকারের শিক্ষা সচিব ভেবে বিকাশের মাধ্যমে প্রায় লক্ষাধিক টাকা প্রেরণ করেছেন। এছাড়াও সার্টিফিকেট পরিবর্তন করে দেয়া, লোভনীয় জায়গায় পোস্টিং করে দেয়া, পদোন্নতি দেয়া, পরীক্ষার ফল পরিবর্তন করে দেয়া, পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করা ইত্যাদির প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

৫। বর্ণিত প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অধিকতর তদন্ত চলমান রয়েছে। গ্রেফতারকৃত অভিযুক্তকে সংশি¬ষ্ট থানায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful