আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

চূড়ান্ত চার দল, অপ্রস্তুত ক্লাব!

শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩, দুপুর ১০:৫৬

লটারির জন্য প্রস্তুত ৫৬ জন ক্রিকেটার নিয়ে লাল-সবুজ-নীল-হলুদ দল। লাল দলের অধিনায়ক মুশফিকুর রহীম, সবুজের তামিম ইকবাল, নীলের সাকিব আল হাসান আর হলুদের মাশরাফি বিন মর্তুজা। তবে এখনও অপেক্ষা কোন ক্লাবের ভাগ্যে জুটবে কোন দল! যদিও এখন পর্যন্ত বিজয় দিবস টি-টোয়েন্টি টুর্নামেন্টে তিনটি ক্লাবের অংশ নেয়ার নাম শোনা যাচ্ছে। আবাহনী, মোহামেডান ও প্রাইম ব্যাংকই এখন পর্যন্ত নিশ্চিত। তাহলে চতুর্থ দল কোন্‌টি? গতকালও মুখের তালা খুললেন না গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, ‘এখনও চতুর্থ দলের বিষয়টি চূড়ান্ত না, তাই কাল (আজ) সংবাদ সম্মেলনেই জানানো হবে কোন ক্লাবটি চতুর্থ দল হিসেবে আসছে!’ তবে ক্লাব কোন্‌টি আসছে তা না বললেও তিনি লটারি পদ্ধতি নিয়ে বলেন, ‘আমরা চারটি দল ১৪জন করে ক্রিকেটারকে নিয়ে তৈরি করে দিয়েছি। এখন লটারির মাধ্যমে ক্লাবগুলো বেছে নিবে লাল-সবুজ-নীল-হলুদ থেকে তাদের ভাগ্য।’ এই চারটি দল নিয়ে আগামী রোববার থেকে শুরু হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সিলেট আর ঢাকাতে এই টুর্নামেন্ট চলবে। তবে হঠাৎ এই আয়োজনে অপ্রস্তুত ক্লাবগুলোর মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। অনেক ক্লাব কর্মকর্তা জানিয়েছেন তাদের হতাশার কথাও। নানা জটিলতার কারণে এবার আয়োজন হচ্ছে না বিপিএল। আর তাই মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে মুশফিকুর রহীমের দলকে প্রস্তত করতে এরই মধ্যে ‘এ’-দল বাংলাদেশ জাতীয় চ্যালেঞ্জ কাপ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছে। এই টুর্নামেন্টের সফলতার পর গুঞ্জন ওঠে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের। শোনা যায় করপোরেট হাউজগুলোকে নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করা হবে। তবে শেষ পর্যন্ত নানা জল্পনা-কল্পনা আর বিসিবি’র  পরিচালকদের লুকোচুরি খেলার মধ্য দিয়ে প্রকাশিত হয় টুর্নামেন্টটি হবে চারটি ক্লাবকে নিয়ে। বুধবার বিকালে ধানমন্ডিতে এক মিটিং শেষে করপোরেট ক্রিকেটের বদলে টুর্নামেন্টটি রূপ নেয় ক্লাব টুর্নামেন্টে। তবে স্বপ্রণোদিতভাবেই আসে মোহামেডান, আবাহনী ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের নাম। কিন্তু এখন পর্যন্ত চতুর্থ নামটি নিয়েও চলছে বিসিবি’র লুকোচুরি খেলা। যদিও কয়েকটি ক্লাবের অভিযোগ যদি ক্লাব ক্রিকেটই হবে তাহলে সুপার লীগের ছয়টি দল নিয়ে কেন আয়োজন হবে না! তবে সেই সব বিতর্কিত প্রশ্ন বাদ দিলে বাংলাদেশের ক্রিকেটারদের  জন্য সুখবর টুর্নামেন্টটি হচ্ছে। আর বিসিবি’র লোকদেখানো গোপনীয়তার মাঝেও প্রায় প্রকাশ পেয়ে গেছে টুর্নামেন্টে আয়োজন নিয়ে পরিকল্পনাও। যদিও বিসিবি’র কয়েকজন বোর্ড কর্তা সংবাদ সম্মেলন ছাড়া এখনও কিছু জানাতে রাজি নন। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি’র পক্ষ থেকে লাল-সবুজ-নীল-হলুদ চারটি দলের ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়।  সেই সঙ্গে জানানো হয় এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানাতে আজ মিরপুরে বিসিবি’র সংবাদ সম্মেলন কক্ষে হবে অনুষ্ঠানিক সংবাদ সম্মেলন।

অন্যদিকে বিসিবি ঘোষিত চারটি দলের মধ্যে মুশফিকুর রহীমের লাল দলে আছেন জাতীয় দলের আরও ৪ জন ক্রিকেটার। মাহমুদুল্লাহ রিয়াদ, আবদুর রাজ্জাক, জিয়াউর রহমান ও শামসুর রহমান। এছাড়াও আছেন জাতীয় দলে খেলা সাবেক ক্রিকেটার ও জাতীয় দলের দরজায় কড়া নাড়া কয়েজন তরুণ ক্রিকেটার। এছাড়াও সবুজ দলের অধিনায়ক তামিম ইকবাল আর তার সঙ্গে জাতীয় দলের ক্রিকেটার আছেন ইমরুল কায়েস, নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, আল আমিন হোসেন। এছাড়াও সাকিব আল হাসানের নেতৃত্বে নীল দলে জাতীয় দলের ক্রিকেটার আছেন এনামুল হক বিজয়, সোহাগ গাজী, রুবেল  হোসেন ও শাহাদাত হোসেন। আর মাশরাফি বিন মতুর্জার নেতৃত্বে হলুদ দলে  জাতীয় দলের ক্রিকেটার আছেন জহুরুল ইসলাম, মুমিনুল হক  সৌরভ ও ইলিয়াস সানি।

তবে নির্বাচকরা দল গঠনের সময় বেছে নিয়েছেন জাতীয় দলের আসা-যাওয়ায় থাকা বেশ কয়েজন ক্রিকেটারকে। এর মধ্যে রকিবুল হাসান, ইমরুল কায়েস, শাহরিয়ার নাফীস, ফরহাদ রেজা, এনামুল হক জুনিয়র, অলক কাপালীসহ বেশক’জন ক্রিকেটার। তবে তাদের ধরে রাখা হয়েছে ঢাকা প্রিমিয়ার লীগে নজর কাড়া পারফরমেন্সের কারণেই। এছাড়াও ঢাকা প্রিমিয়ার লীগে আলো ছড়ানো নতুন ক্রিকেটাররাও বাদ পড়েনি। এর মধ্যে অন্যতম আরাফাত সানি, মুক্তার আলী ও মেহেদী মারুফ অন্যতম।

মন্তব্য করুন


 

Link copied