আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

নাসিমকে নিয়ে স্ট্যাটাস দেয়া বেরোবির সেই শিক্ষিকার জামিন

বুধবার, ৫ আগস্ট ২০২০, বিকাল ০৬:০৯

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

জানা যায়, ফেসবুকে প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজাম মুনিরা ব্যঙ্গাত্মক পোস্ট দিয়েছেন, এমন অভিযোগে গত ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। সেদিন রাতেই সিরাজাম মুনিরাকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে ওই শিক্ষিকার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। তবে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

অন্যদিকে এই ঘটনার প্রেক্ষাপটে সিরাজাম মুনিরাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্রজীবনে সিরাজাম মুনিরা এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি ছিলেন।

প্রসঙ্গত, ১৩ জুন লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম মারা গেলে এ নিয়ে বেরোবির বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা ফেসবুকে ব্যঙ্গ করে ‘যোগ্য নেতৃত্বে দেশ নাসিম্যা মুক্ত হল’ শিরোনামে একটি স্ট্যাটাস দেন। কিছুক্ষণের মধ্যেই তাঁর এই স্ট্যাটাসটি ভাইরাল হলে গেলে পরে তা মুছে (ডিলিট) দেন তিনি। কিন্তু ততক্ষণে ওই স্ট্যাটাসের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও সরকারি অঙ্গসংগঠনের মাঝে সমালোচনার ঝড় উঠে। পরে ওইদিন রাতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হলে রাতেই তাকে গ্রেফতার করে পুলিশ।

মন্তব্য করুন


 

Link copied