Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ :: ৭ আশ্বিন ১৪২৭ :: সময়- ১ : ১৬ অপরাহ্ন
Home / দিনাজপুর / দিনাজপুরে নতুন ৫৮ জনসহ করোনায় আক্রান্ত ২০৯৫ জন

দিনাজপুরে নতুন ৫৮ জনসহ করোনায় আক্রান্ত ২০৯৫ জন

শাহ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় আরও নতুন করে ৫৮ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ২০৯৫ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু ৪২ জন এবং করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ৩১ জনের।

দিনাজপুরে আশংকাজনক হারে করোনা আক্রান্ত’র সংখ্যা যেমন বাড়ছে,তেমনি বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ২০৯৫ জন। এর মধ্যে আজ ৫৬ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্তর মধ্যে সুস্থ্য হয়েছে ১৪৫৬জন। করোনায় জেলায় সরকারি হিসেবে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ জনের। আর করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩১ জনের। এনিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। কিন্তু, তারপরও মানুষ মানছে না স্বাস্থ্যবিধি। মাস্ক পরিধান এবং সামাজিক দুরত্ব মেনে চলছে না জেলার ৯৫ শতাংশ মানুষ। সচেতনতার অভাব মারাত্মকভাবে পরিলক্ষিত হচ্ছে। অনেক শিক্ষিত মানুষও সচেতন নয়, স্বাস্থ্যবিধি মানার। শহরে কেউ কেউ তা মানলেও পাড়া-মহল্লা এবং বস্তি এলাকাগুলোতে অধিকাংশ মানুষেই মানছে না স্বাস্থ্যবিধি। গ্রামাঞ্চলে এ অবস্থা আরও করুন। স্বাস্থ্যবিধির বালাই নেই,সেখানে। প্রয়োজনে শহরে বা বাইরে বের হলে কেউ কেউ মাস্ক সংগে রাখলেও তা পরিধান করে না। পকেটে রাখে। কেউ আবার কানে,মাথায় আটকিয়ে বা থুতনিতে রাখে ঝুলিয়ে। হাট,বাজারগুলোতে আরও বেহাল অবস্থা। ক্রেতা-বিক্রেতারা অধিকাংশই মানছে না স্বাস্থ্যবিধি।

বিশেষ করে জেলা সদরে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে আশংকাজনক হারে। এনিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ উদ্বিগ্ন হয়ে পড়েছে। জেলায় ২৪ ঘন্টায় নতুন করে ৫৮ জন করোনায় আক্রান্তর মধ্যে সদরেই আক্রান্ত ৩০জন। গত এক সপ্তাহের পরিসংখ্যানে দেখা গেছে, সদর উপজেলায় করোনা আক্রান্ত সংখ্যা উদ্বেগজনক। শুক্রবার ৫৭ জন করোনায় আক্রান্তর মধ্যে সদরে আক্রান্ত ২০ জন। বৃহস্পতিবার ৫১ জন করোনা আক্রান্ত রোগী সনাক্তের মধ্যে সদরেই ছিলো ৩০ জন। বুধবার জেলায় করোনায় ৬৫ জন আক্রান্তর মধ্যে ২৮ জন ছিলো সদরের। মংগলবার ৭৭ জন আক্রান্তর মধ্যে২৫ জন সদরের ছিলো। সোমবার নতুন আক্রান্ত ৪৩ জনের মধ্যে ৪০ জনেই ছিলো সদরের।রোববার ১৯ জন করোনায় আক্রান্ত সনাক্তর মধ্যে ১৮ জনই ছিলো সদরে।১৩টি উপজেলা নিয়ে দিনাজপুর জেলা। এ পর্যন্ত জেলার ১৩ টি উপজেলায় ২০৯৫ জন করোনা আক্রান্তর মধ্যে সদরেই আক্রান্ত ৯৩৪ জন। জেলায় এ পর্যন্ত করোনায় ৪২জন মৃত’র মধ্যে সদরেই মৃতের সংখ্যা ১২ জন। করোনা উপসর্গ নিয়ে জেলায় যে ৩১জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সদরেই মৃত্যু হয়েছে ১২জনের।

সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুস প্রতিবেদক শাহ আলম শাহীকে জানান,দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৪ ঘন্টায় ১৫৮ টি নমুনা পরীক্ষা করা হলে ৫৮টি রিপোর্ট পজেটিভ এসেছে।এরমধ্যে দিনাজপুরের সদরে ৩০ জন,পার্বতীপুরে ৮ জন,ফুলবাড়ীতে ৮ জন,বোচাগঞ্জে ৪ জন, বিরলে ৩ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে একজন এবং বীরগঞ্জে একজন রয়েছে।

আজ শনিবার দিনাজপুর পুলিশ লাইনস এর পুলিশ মন্টু মিয়া (৪৩),দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্যকর্মী সৌম্য মন্ডল (৩৮) দিনাজপুর জেনারেল হাসপাতালের স্বাস্থ্যকর্মী ছমিরন নেছা (২০),শাহানা বেগম (৫০),বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর স্বাস্থ্যকর্মী শাহানা আক্তার (২৯) ও রুমি আক্তার ২২), বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের স্টাফ তানভীর কবির(৩৮), ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর স্বাস্থ্যকর্মী সেলিনা (৩৬),শাহিনুর আলম (৩৫),হাকিমপুর উপজেলা প্রাণি সম্পদ বিভাগের স্টাফ জাকিয়া খাতুন (৪০) করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful