Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ :: ৭ আশ্বিন ১৪২৭ :: সময়- ১ : ৪৯ অপরাহ্ন
Home / টপ নিউজ / বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো শোষণ মুক্ত, অর্থনীতির মুক্তির বাংলাদেশের-রংপুরে বাণিজ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো শোষণ মুক্ত, অর্থনীতির মুক্তির বাংলাদেশের-রংপুরে বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: ঘাতকরা জাতির পিতা বঙ্গ বন্ধুকে শুধু হত্যার উদ্দেশ্যেই হত্যা করেনি। তিনি যে স্বপ্ন মানুষকে দেখিয়ে ছিলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ, শোষণ মুক্ত বাংলাদেশ, অর্থনীতির মুক্তির বাংলাদেশ, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। সেই স্বপ্নকে তারা হত্যা করতে চেয়েছিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকীতে রংপুরের কাউনিয়া উপজেলায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,বঙ্গ বন্ধুর সপরিবারের নির্মম ভাবে হত্যা করেছে তারা। বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্যেশ্যে ছিল বঙ্গ বন্ধুর সেই স্বপ্ন যেন বাস্তবায়িত না হয়। পাকিস্তান নামক দেশের দোষর ও অনুসারীরা তাকে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যা করে তারা সেই দিনই জয় বাংলা শ্লোগান বাদ দিয়ে বাংলাদেশ জিন্দাবাদ চালু করে। বাংলাদেশ কে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে তারা তৎপর। সেইদিন ভাগ্যক্রমে বেঁচে যাওয়া বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সোনার বাংলা গড়তে দিনে রাত পরিশ্রম করে যাচ্ছেন। এই ১১ বছরে দেশটাকে তিনি কিভাবে বদলে দিচ্ছেন। তিনি বলেছেন একটা লোকও গৃহহীন থাকবে না। শতভাগ বয়স্ক ও বিধবা ভাতা প্রদান করা হবে। করোনার মহামারীর এই সময়ও বাংলাদেশ যে ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তবুও বিশ্বের দরবারে আমরা মাথা উঁচু করে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। বঙ্গ বন্ধু যে স্বপ্ন বাস্তবায়িত করতে পারেন নি সেই স্বপ্ন তার সুযোগ্য কন্যা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকীতে এই শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি অডিটোরিয়ামে আলোচনা সভা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব আঃ হান্নান, মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম, ভাইস চেয়ারম্যান আঃ রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, প্রভাষক আঃ জলিল প্রমূখ। আলোচনা শেষে পুরস্কার বিতরণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত, কাল পতাকা উত্তোলন, কাল ব্যাচ ধারণ, জাতির পিতার ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে সাইকেল, মাল্টি মিডিয়া প্রজেক্টর, সেলাই মেশিন বিতরণ করেন।
অপরদিকে পীরগাছা (রংপুর) সংবাদদাতা জানান,বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না আমরা তারই জন্ম বার্ষিকী পালন করছি। সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বপ্ন। তার প্রতিটা স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলা দেশের নাম মুছে দিতে চেয়েছিলো তারা।

শনিবার(১৫ আগস্ট) বিকালে উপজেলা অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু দেশ ও জনগণের কথা বলতেন। এটাই তার অপরাধ ছিলো। দেশের সব সেক্টরে উন্নয়ন হয়েছে। বিদেশীরা বাংলাদেশকে এখন উন্নয়নের রোল মডেল মনে করেন। যার যার স্থান থেকে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। আমরা যেন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারি।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, কান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাইফুল ইসলাম খান ইকবাল ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ওয়াসিম আহমেদ প্রমুখ।

এর আগে সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ম্যুরাল’ উদ্বোধন করা হয়েছে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ম্যুরাল উদ্বোধন করেন। নান্দনিকতা ও স্থাপত্যশৈলীর ছোঁয়ায় টাইলস দিয়ে তৈরি এ ম্যুরালটি ইউএনও বাস ভবন ও উপজেলা পরিষদের ‘রৌদ্র ছায়া’র প্রবেশ মুখে স্থাপন করা হয়েছে। বিশেষ দিনগুলোতে জাতির পিতার এই ম্যুরালে শ্রদ্ধা জানাতে ফুল দেয়ার ব্যবস্থায় এর সামনে রাখা হয়েছে বেদি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful