Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ :: ৩০ শ্রাবণ ১৪২৭ :: সময়- ১০ : ৩৫ অপরাহ্ন
Home / বিনোদন / অভিনয়ের বাইরে তারকারা যা করেন……

অভিনয়ের বাইরে তারকারা যা করেন……

old heroinতামাদী তারুণ্য: অভিনয়ের বাইরে তারকা বা সেলিব্রেটিদেরও সাধারণ মানুষের মতো একটি জীবন আছে। স্বামী-স্ত্রী, আত্মীয়-পরিজন ও সন্তান নিয়ে হাসি-আনন্দে জীবন কাটান তারা। আর সেই জীবনকে সমৃদ্ধ করতে সমাজের অন্য দশজন মানুষের মতো অভিনয়ের বাইরে কোনো কোনো সেলিব্রেটি ব্যবসা-বাণিজ্য কিংবা বড় অংকের মাইনের চাকরিও করছেন। আমাদের শোবিজ অঙ্গনের এমনই বেশ কয়েকজন সেলিব্রেটির কথা বলব যারা অভিনয়ের বাইরে ব্যবসা-বাণিজ্য ও নামীদামি চাকরি করছেন।

বলিউডের সুপারস্টার শাহরুখ খান ছবিতে অভিনয়, বিজ্ঞাপনে মডেলিং ও দেশ-বিদেশে স্টেজ শো করে বার্ষিক আয় করেন প্রায় একশ কোটি টাকা। তবুও তিনি অধিক আয় রোজগারের জন্য ছবি প্রযোজনাসহ নানান ধরনের ব্যবসা করেন। আমাদের শোবিজের অনেক তারকা অভিনয় করে সচ্ছলভাবে জীবন চলার মতো অর্থ আয় করলেও ভবিষ্যৎ-এর কথা ভেবে আরো অধিক আয় এবং সামাজিকভাবে প্রতিষ্ঠা পাওয়ার জন্য ব্যবসা-বাণিজ্য বা চাকরি করছেন। তবে এর ব্যতিক্রমও আছে। ঢাকার নবাব পরিবারের সদস্য নায়ক নাঈম চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবিতে। পারিবারিকভাবে নাঈম প্রচুর ধন-সম্পত্তির মালিক হলেও শখ ও সামাজিকভাবে ব্যাপক পরিচিতির জন্য অভিনয়ে এসেছিলেন। এখন আবার তিনি পৈতৃক ব্যবসায় ফিরে গেছেন। নায়করাজ রাজ্জাকের অভিনয়ের পাশাপাশি ব্যবসায় আসার প্রেক্ষাপট ভিন্ন। তিনি অভিনয় করে একসময় প্রযোজক হয়েছেন অনেক কষ্টে তার প্রযোজিত ছবিগুলো ব্যবসায়িকভাবে সফল হওয়ার পর। উত্তরায় তার স্ত্রী লক্ষ্মীর নামে রাজলক্ষ্মী কমপ্লেক্স করেছেন। এর পাশাপাশি তিনি একসময় ফুড ইন্ডাস্ট্রি দিয়েছিলেন, এখন সেটা বন্ধ রয়েছে। এখন ছবি প্রযোজনাও করছেন কালেভদ্রে।

shakibএকসময় চলচ্চিত্রে নায়কদের মধ্যে জনপ্রিয়তার মধ্যগগনে ছিলেন শাকিব খান। বছরে তার বিশটির বেশি ছবি মুক্তি পেত। এখন সেই অংক নেমে এসেছে ৪ অথবা ৫-এ। কয়েক বছর আগেও তার যে আয় ছিল তা এদেশের তারকাদের কাছে খুবই ঈর্ষণীয় ছিল। সেই অবস্থা এখন আর শাকিব খানের নেই। ছবি কমে যাওয়ার কারণে আয়ও কমেছে কিন্তু ব্যয় সেই আগের মতোই আছে। তাই হয়তো শাকিব খান প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছেন। এছাড়াও তিনি বসুন্ধরায় যমুনা শপিং কমপ্লেক্সে একটি ফাস্টফুডের রেস্টুরেন্ট করেছেন। এ দুটি ব্যবসা ছাড়াও শাকিব আরো ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তোলার চিন্তা-ভাবনা করছেন।

চলচ্চিত্রের ড্যাসিং হিরো সোহেল রানা তার চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন ছবি প্রযোজনার মধ্য দিয়ে। স্বাধীন বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক আলোচিত ছবি ‘ওরা ১১ জন’ প্রযোজনা করেছেন। পরে মাসুদ রানা ছবির মাধ্যমে নায়ক ও পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম পারভেজ ফিল্ম লিমিটেড। এছাড়াও তার রয়েছে পার্বত্য চট্টগ্রামে একটি বিশাল রাবার বাগান। এখানে বাণিজ্যিকভাবে প্রচুর রাবার উৎপাদন করা হয়। রাবার বাগানের সাথে সাথে তিনি চা বাগান করার চিন্তা করেছিলেন একসময়, এখনো সেটা বাস্তবায়ন হয়নি।

এক প্রশ্নের জবাবে মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা জানান, সেলিব্রেটিরা ব্যবসা-বাণিজ্য করেন মূলত অর্থনৈতিক নিরাপত্তার জন্য। একজন জনপ্রিয় নায়ক বা অভিনেতা চিরজীবন তার জনপ্রিয়তা ধরে রাখতে পারেন না। একসময় তাকে অবসর নিতে হয়। অবসর জীবনে তার আয়-রোজগারও থাকে না। তার পক্ষে চাকরি করাও সম্ভব নয়। তাই ভবিষ্যতের কথা ভেবেই সেলিব্রেটিরা ব্যবসা-বাণিজ্য করেন। কেউ আবার পৈতৃকভাবে প্রচুর ধন-সম্পত্তির মালিক হলে তার ব্যবসা-বাণিজ্য করার প্রয়োজন হয় না।

বিশিষ্ট অভিনেতা আলমগীর একসময় অভিনয়ের পাশাপাশি ছবি প্রযোজনা করতেন। সেই সাথে রপ্তাণিমুখী গার্মেন্টস ব্যবসাও ছিল। এখন ছবি প্রযোজনা না করলেও গার্মেন্টস ব্যবসা করছেন।

বিশিষ্ট টিভি অভিনেতা এবং সংসদ সদস্য আসাদুজ্জামান নূর অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক এডভারটাইজিং লি.-এর পরিচালক এবং তিনি বহুল প্রচারিত স্যাটেলাইট টেলিভিশন দেশ টিভির এমডি। একসময়ের জনপ্রিয় তারকা ইলিয়াস কাঞ্চন অভিনয়ের বাইরে ছবি প্রযোজনা করেছেন প্রচুর। এরপর তিনি একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির অংশীদার হন। পরবর্তীতে সেই ঔষধ কোম্পানির শেয়ার বিক্রি করে দেন। এখন তিনি ছবি প্রযোজনা ব্যবসা করেন -তবে মাঝে মধ্যে।

খ্যাতিমান অভিনেতা ও বিশিষ্ট চলচ্চিত্র নায়ক ফারুক একসময় ছবি প্রযোজনা করতেন। এখন ছবি প্রযোজনা আর করেন না, কিন্তু গার্মেন্টস ব্যবসা করছেন নিয়মিত। বিজ্ঞাপনী সংস্থার নামকরা ব্যবসায়ী বিশিষ্ট অভিনেতা ও খবর পাঠক রামেন্দু মজুমদার। তার নিজ হাতেগড়া এক্সপ্রেশন লি. দেশের নামকরা একটি বিজ্ঞাপনী সংস্থা।

মাইলস-এর ভোকালিস্ট দুই ভাই হামিন ও শাফিন একসময় গানের পাশাপাশি কম্পিউটার ও সফটওয়্যার-এর ব্যবসা করতেন। এখন সেই ব্যবসার সাথে আরো নতুন ব্যবসাও করছেন।

mousumiচলচ্চিত্রের জনপ্রিয় জুটি মৌসুমী ও ওমর সানী দুজনেই আলাদা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন। মৌসুমীর প্রযোজনা প্রতিষ্ঠান কপোতাক্ষ চলচ্চিত্র এখনো টিকে আছে কিন্তু ওমর সানীরটা নেই। এই জুটির স্বাধীন নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। সেখান থেকে বেশ কিছু ভালো নাটক নির্মিত হয়েছে। এ জুটি শুধু চলচ্চিত্র ব্যবসা নয়, বসুন্ধরা সিটিতে এক্সক্লুসিভ একটি ফ্যাশন হাউজও দিয়েছেন। হাউজটির নাম লিভাইস। এছাড়াও ওমর সানীর একটি কনসাল্টিং ফার্মও রয়েছে। একসময় পরিবহন ব্যবসাও ছিল।

চলচ্চিত্রের এক সময়কার জনপ্রিয় নায়ক রিয়াজ ছবি প্রযোজনা করেছেন বেশ কয়েকটি। কিন্তু ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর তিনি রিয়েল স্টেট ব্যবসা শুরু করেন। একসময় অভিনয়ের পাশাপাশি ব্যবসা করলেও এখন সার্বক্ষণিকভাবে করছেন। বর্তমানে তিনি আশিয়ান সিটি মডেল টাউন ডেভলপার কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

টিভি অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ একজন স্থপতি। নাটক প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি তার একটি আর্কিটেক্ট কনসালটেন্সি প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও ‘নক্ষত্রবাড়ি’ নামে গাজীপুরে বিশাল জায়গার উপর একটি রিসোর্ট রয়েছে। এটি ভাড়া দেয়া হয় বিভিন্ন অনুষ্ঠান ও থাকার জন্য।

barsha onontoসাম্প্রতিক সময়ের জনপ্রিয় চলচ্চিত্র নায়ক অনন্ত জলিল অনেকটা শখের বশে চলচ্চিত্র অভিনয় ও প্রযোজনা-পরিচালনা করেন। তিনি মূলত একজন রপ্তাণিমুখী গার্মেন্টস ব্যবসায়ী। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম মুনসুন ফিল্ম ইন্টারন্যাশনাল। অনন্ত বাংলাদেশের গার্মেন্টস ব্যবসায়ীদের মধ্যে বিশেষ একটা জায়গা দখল করে আছেন। সাভারের হেমায়েতপুরে কয়েক একর জায়গার উপর তার গার্মেন্টস কমপ্লেক্স। তার গার্মেন্টস পৃথিবীব্যাপী পোলো ব্র্যান্ডের পোশাক তৈরির জন্য বিখ্যাত। এছাড়া অনন্ত চলচ্চিত্রের জন্য পূর্ণাঙ্গ একটি আধুনিক স্টুডিও এবং ডিজিটাল ল্যাব তৈরির কাজও প্রায় শেষ করে এনেছেন। বিশ্বমানের ল্যাব তৈরির জন্য কাকরাইলে একটি মাল্টি কমপ্লেক্সে বিশাল বড় কয়েকটি ফ্লোর নিয়েছেন।

একসময়ের সুপার মডেল ও অভিনেতা ফয়সাল স্টিকি ফিঙ্গার নামে একটি রেস্টুরেন্ট চালু করে সাড়া ফেলেছিলেন। পরবর্তীতে গুলশান শিশু পার্কে দুর্ঘটনায় বাংলাদেশ বিমানের ফকার-২৮ এনে তার ভেতর শিশুদের জন্য একটি রেস্টুরেন্ট করেছিলেন। এখন ফয়সাল অভিনয় ও মডেলিং থেকে বিদায় নিয়ে পবিত্র হজ্ব পালন করে দেশে একটি ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন।

ফারুক আহমেদ হাসির নাটকের জনপ্রিয় অভিনেতা। অভিনয়ের পাশাপাশি তিনি গ্রামীণ চেকের কাপড়ের একটি এক্সক্লুসিভ ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেন মিরপুরে। অভিনয়ে ব্যস্ত থাকায় নিয়মিত সেখানে বসা হয় না তার। টিভি নাটকের আরেক জনপ্রিয় অভিনেতা জিতু আহসান। বাবা বিখ্যাত অভিনেতা আহসান আলী সিডনির মৃত্যুর পর তাকেই বিষয় সম্পত্তি দেখাশোনা করতে হয়। সম্প্রতি জিতু আহসান সাভারে তাদের বিশাল জায়গার উপর একটি খামার প্রতিষ্ঠা করেছেন। সেই খামারে উৎপাদন করছেন স্ট্রবেরী। বাণিজ্যিকভাবে এই খামারে প্রচুর স্ট্রবেরী উৎপাদন হয় যা আশেপাশের চাষীদের উৎসাহিত করছে এ লাভজনক সুস্বাদু ফল চাষ করতে।

জনপ্রিয় টিভি অভিনেতা হিল্লোল অভিনয়ের পাশাপাশি একটি মজাদার খাবারের রেস্টুরেন্ট প্রতিষ্ঠা করেছেন, নাম ‘গ্রীন চিলি।’ এছাড়াও হিল্লোল তার হবু স্ত্রী নওশীনের সঙ্গে একটি এক্সক্লুসিভ ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন। আরেক জনপ্রিয় অভিনেতা, মডেল ও নির্মাতা মনির খান শিমুল একজন প্রতিষ্ঠিত গার্মেন্টস ব্যবসায়ী। তিনি একটি ইন্টারনেট টেলিভিশন চ্যানেল প্রতিষ্ঠা করতে যাচ্ছেন। এছাড়া তিনি একটি এনজিওর প্রতিষ্ঠাতা।

heroসাম্প্রতিক সময়ের তরুণ অভিনেতা ও মডেল তানভীর স্টাইল ফোকাস নামে একটি ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন। তার এ প্রতিষ্ঠানের পাশেই আরেক অভিনেতা ও মডেল নিরবও একটি ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন।

এছাড়াও সিনিয়র চলচ্চিত্র নায়ক ও নায়িকাদের মধ্যে প্রায় সবাই প্রযোজনা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন সেইসঙ্গে টিভি অভিনেতা ও অভিনেত্রীরা গড়েছেন নাটক প্রযোজনা প্রতিষ্ঠান ও ইভেন্ট ফার্ম। গানের শিল্পীদের মধ্যে সিনিয়র গায়কের অনেকেরই রেকর্ডিং স্টুডিও রয়েছে।

আবার অনেক শিল্পী আছেন অভিনয় ও গানের পাশাপাশি চাকরি করছেন যেমন গায়ক সানবিম চাকরি করছেন দেশের প্রথম মোবাইল অপারেটর সিটিসেল-এ। গায়ক ও অভিনেতা তপু চাকরি করছেন গ্রামীণফোন-এ। টনি চাকরি করছেন বাংলালিংকের আইকন ম্যানেজার হিসেবে। গায়ক আসিফ আর্ব ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান গড়েছেন পাশাপাশি নিজ শহর কুমিল্লায় একটি অভিজাত রেস্টুরেন্ট প্রতিষ্ঠা করেছেন। আবার অনেক অভিনেতা চাকরি ও ব্যবসা ছেড়ে ফুলটাইম অভিনয় করছেন। যেমন ফজলুর রহমান বাবু একটি সরকারি বাণিজ্যিক ব্যাংকের কর্মকর্তা ছিলেন, সেই চাকরি বাদ দিয়েছেন অভিনয়ে ব্যস্ত হওয়ার কারণে। আরমান পারভেজ মুরাদ একটি আন্তর্জাতিক মানের বিজ্ঞাপনী সংস্থায় চাকরি করতেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful