Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ :: ১৩ আশ্বিন ১৪২৭ :: সময়- ১২ : ১১ অপরাহ্ন
Home / নীলফামারী / বিজয় দিবসে নীলফামারীতে সমাবেশ কুচকাওয়াজ;জলঢাকায় ৩১২ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ

বিজয় দিবসে নীলফামারীতে সমাবেশ কুচকাওয়াজ;জলঢাকায় ৩১২ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ

নিজস্ব সংবাদদাতা,নীলফামারী॥ ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে নীলফামারীতে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটির সূচনালগ্নে রাত ১২টা ১ মিনিটে মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসন আব্দুল মজিদ, পুলিশ প্রশাসন আলমগীর রহমান, জেলা পরিষদের প্রশাসক এডভোকেট মমতাজুল হক, পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডর জয়নাল আবেদীন, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও টিআইবির সনাক সহ বিভিন্ন সংগঠন। পুষ্পমাল্য অর্পণের পর ১ মিনিট নিরবতা পালন করা হয়। সকাল সাড়ে ৮টায় নীলফামারী স্টেডিয়ামে জেলা প্রশাসক আব্দুল মজিদ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বিভিন্ন সংগঠনের সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয় । বীর-মুক্তিযোদ্ধা ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের ক্রীড়ানুষ্ঠান হয়েছে একই স্থানে। দুপুরে জেলা মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের দেয়া হয় সংবর্ধনা, বিকালে সরকারি মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত হয় মহিলাদের খেলাধুলা এবং জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, প্যাগোডা, গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। দিবসটি পালনে হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু পরিবারসহ বিভিন্ন ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। দুপুরে জাতীর শান্তি কামনায় বিভিন্ন মসজিদে বিশেষ প্রার্থনা করা হয়। দ এছাড়াও দিনব্যাপী শিশুদের জন্য খেলাধুলা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণীসহ নানা কর্মসূচী পালন করা হয়। জেলা ছাত্রলীগ মুক্তিযুদ্ধের উপর আলোকচিত্র প্রদর্শন করে। অপর দিকে অনুরূপ কর্মসূচীর মধ্যে দিয়ে জেলার ডিমলা,ডোমার,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় বিজয় দিবস পালন করা হয়। এসব অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা-গন ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

জলঢাকায় ৩১২ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ
নিজস্বসংবাদদাতা,নীলফামারী॥ নীলফামারীর জলঢাকা উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ উপজেলাটির ৭১-এর স্বাধীনতা বিরোধী ৩১২ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ করেছে। শনিবার সন্ধ্যায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হামিদুর রহমান আনুষ্ঠানিকভাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তালিকা প্রকাশ করেন। এ সময় তিনি বলে প্রাথমিকভাবে আংশিক ৩১২ জন রাজাকারের নাম প্রকাশ করে বলেন এরা স্বাধীনতাযুদ্ধে জলঢাকা উপজেলায় পাকী সেনাদের দোষর হিসাবে কাজ করে লুটপাট,ধর্ষণ ও হত্যাকাণ্ডে জড়িত ছিল। এদের মধ্যে অনেকে আজ জলঢাকা উপজেলা শহরে জামায়াতের রাজনীতির সাথে জড়িত থেকে দাপট খাটিয়ে এখনও চলাফেরা করছে। এদের বিচার হওয়া জরুরী প্রয়োজন বলে তিনি দাবি করেন। তিনি আগামী ১ মাসের মধ্যে উপজেলার পূর্নাঙ্গ রাজাকারের নামের তালিকা প্রকাশ করবেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আরশাদ আলী,আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা সহ বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful