আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশী যুবক নিহত

বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০, দুপুর ০৪:১০

বৃহস্পতিবার সকাল ১১ টা ৪৫ মিনিটে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি বিওপি এর ৩৮০ এর মেইন পিলারের কাছে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহতের এ ঘটনা ঘটে। নিহত শরিফুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার হরিনমারি ইউনিয়নের ছোট চুড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেন এর ছেলে বলে তথ্য পাওয়া যায়।

ঠাকুরগাঁও সীমান্ত সুত্রে জানাযায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ স্থানীয় আরো ৪/৫ জন জেলেকে সাথে নিয়ে বালিযাডাঙ্গী নাগর নদীতে মাছ ধরতে যায়। মাছ ধরার সময় তারা ভারতের প্রায় ৫০ গজ অভ্যন্তরে চলে গেলে এ সময় ভারতের ১৭১ বিএসএফ এর বড়বিলল্লাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএসএফ জোওয়ানদের ছোড়া গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় শরিফুলের। তার সাথে থাকা অন্যান্য জেলেরা তার মরদেহ নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসলে বালিণয়াডাঙ্গী থানা পুলিশ ও বেউরঝাড়ি বিওপি এর বিজিবিসদস্যরা লাশ উদ্ধার করে এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম জানান, তিনি বিএসএফ কর্তৃক বাংলাদেশী যুবক নিহতের ঘটনাটি শুনেছেন। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে এবং সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফ কে পতাকা বৈঠকের একটি পত্র দেয়া হয়েছে বলেও জানান তিনি ।

মন্তব্য করুন


 

Link copied