আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে মোবাইল ফোনে কথা বলছিল, হঠাৎ পিছন থেকে ট্রেনের ধাক্কায় কাটা পড়লেন যুবক       ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার       ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা      

 width=
 

রংপুরে যৌনবাহিত রোগ ব্যবস্থাপনা সেবা সমন্বিত করার লক্ষে অ্যাডভোকেসি সভা

মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০, বিকাল ০৫:২৫

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেডিক্যাল কলেজের গাইনি ও অবস বিভাগীয় প্রধান ডাঃ কামরুন নাহার জুই, গাইবান্ধা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ নবীউর রহমান এবং কুড়িগ্রাম সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবু এমডি জাকিরুল ইসলাম এবং ডাঃ চন্দন কুমার রায়, সহযোগী অধ্যাপক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকল বিশ্ববিদ্যালয়। সভায় সভাপতিত্ব করেন রংপুর বিভাগের বিভাগীয় পরিচালক (ভারপ্রাপ্ত)-স্বাস্থ্য ডাঃ সুলতান আহমেদ।

সভায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন ডাঃ চন্দন কুমার রায়, সহযোগী অধ্যাপক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকল বিশ্ববিদ্যালয়, ঢাকা। সভা পরিচালনা করেন আব্দুর রহিম সুমন, প্রকল্প ব্যবস্থাপক, লাইট হাউস, রংপুর।

অ্যাডভোকেসি সভায় লাইট হাউসের উপ-নির্বাহী প্রধান কেএসএম তারিক সূচনা বক্তব্যে সভার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন এবং উন্মুক্ত আলোচনায় এসটিআই সেবাকে আরো শক্তিশালীকরণে সকল অংশগ্রহণকারীদের মূল্যবান মতামত দেয়ার আহ্বান জানান তিনি। উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন ডাঃ হিরম্ব কুমার রায়, সিভিল সার্জন, রংপুর, ডাঃ শেখ মোঃ সাইদুল ইসলাম, উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা, রংপুর, ডাঃ কামরুজ্জামান তাজ, প্রধান নির্বাহী কর্মকর্তা, রংপুর সিটি কর্পোরেশনসহ অন্যান্যরা।

সভায় বক্তারা বলেন, দেশকে এগিয়ে নেয়ার জন্য দেশের সকল নাগরিকের সকল ক্ষেত্রে অংশগ্রহণ প্রয়োজন। এই প্রয়োজন নিশ্চত করার লক্ষে দেশের সকল নাগরিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। যেহেতু এই বিষয়গুলো নিয়ে আমরা কথা বলতে চাই না এবং এই যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়টি আমরা গোপন রাখতে চায় তাই প্রয়োজন ইতিবাচক পদক্ষেপ গ্রহন। এই ক্ষেত্রে সরকারী ও সেরকারী সকলকে একসাথে কাজ করতে হবে বলে উল্লেখ করেন বক্তারা। অ্যাডভোকেসি সভায় বিষয়গুলো নিয়ে আলোচনার ফলাফল ভবিষ্যতে ইতিবাচক প্রভাব রাখবে বলেও বক্তারা উল্লেখ করেন।

মন্তব্য করুন


 

Link copied