Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ :: ৮ কার্তিক ১৪২৭ :: সময়- ১২ : ৪০ পুর্বাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনা বিতরণ করলেন রেলপথ মন্ত্রী-(ভিডিও)

নীলফামারীতে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনা বিতরণ করলেন রেলপথ মন্ত্রী-(ভিডিও)

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, কৃষিবান্ধব রেল গড়তে নতুন ১২৫টি ল্যাগেজ ভ্যান আমদানী করা হবে। এগুলোর মধ্যে পচনশীল কৃষি দ্রব্য পরিবহণের জন্য ৩০টি রেফ্রিজারেটর সমৃদ্ধ ল্যাগেজ ভ্যান থাকবে।
আজ বৃহস্পতিবার(১৭ সেপ্টেম্বর/২০২০) দুপুরে নীলফামারী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও নীলফামারী প্রেসকাব আয়োজিত জেলার ৭১ সাংবাদিকের মাঝে করোনাকালিন প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
রেলমন্ত্রী বলেন, যে দেশের রেল যোগাযোগ ব্যবস্থা যত উন্নত, সে দেশের উন্নয়ন তত বেশি। কিন্তু বিএনপি-জামায়াত রেলকে পুরোপুরি ধ্বংস করেছে। দেশের বৃহৎতম সৈয়দপুর রেলওয়ে কারখানাকে পঙ্গু করেছে। সেখানে চার হাজার শ্রমিক কাজ করতেন, এখন কাজ করেন মাত্র এক হাজার ৪০০ জন। বর্তমান সরকার এই কারখানাকে আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করেছে। সেখানে যাত্রিবাহি কোচ মোমতসহ নূতন কোচ তৈরীর উদ্যোগ নেওয়া হয়েছে। উত্তর এবং পশ্চিমাঞ্চল থেকে ঢাকার সঙ্গে রেল যোগাযোগে বঙ্গবন্ধু সেতুর ওপর চাপ কমাতে দ্বিতীয় বঙ্গবন্ধু রেল সেতু নির্মানের কাজ শুরু করা হয়েছে। সেটিতে ডবল লাইন থাকবে। কাজ শেষে এসব অঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ আরও বৃদ্ধি পাবে। আগামী ডিসেম্বর অথবা ২৬ মার্চের মধ্যে চিলাহাটি হয়ে ভারতের সঙ্গে রেল যোগাযোগের উদ্বোধন হবে। সেদিন থেকে চিলাহাটি থেকে ঢাকাগামি আরেকটি নূতন ট্রেনও চালু হবে।
সরকারের উন্ননর কথা তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নীলফামারীতে উত্তরা ইপিজেড স্থাপন হয়েছে। সেখানে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হয়েছে। ওই ইপিজেডের উন্নয়নে সেখানে রেল সংযোগের ব্যবস্থা নেওয়া হবে। পাশপাশি পার্শ্ববর্তী পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় ৬০২ একর জায়গায় আরেকটি অর্থনৈতিক জোন স্থাপন করা হচ্ছে। সেখানে উত্তরা ইপিজেডের ন্যায় ব্যাপক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান আলোচকের বক্তৃতা দেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।
জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তৃতা দেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম), জেলা আওয়ামী লীগের সভাপতি, পৌর মেয়র ও ম্যাব সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক জনকল্যাণ সম্পাদক মেহেদী হাসান।
স্বাগত বক্তব্য রাখেন দৈনিক জনকন্ঠের স্টাফ রির্পোটার তাহমিন হক ববী।
অনুষ্ঠানটি সঞ্চালন করেন বৈশাখী টিভির জেলা প্রতিনিধি ইসরাত জাহান পল্লবী ও জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের নীলফামারীর সাধারন সম্পাদক রাসেল আমিন স্বপন।
আয়োজকরা জানান, করোনাকালিন প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার নির্দিষ্ট ফর্মে আবেদন করে নীলফামারী জেলার ৭১ জন সাংবাদিকদের প্রত্যেকে ১০ হাজার টাকা করে প্রধান মন্ত্রীর আর্থিক সহায়তা চেক বিতরণ করেন অতিথিরা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful