Templates by BIGtheme NET
আজ- সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ :: ১৬ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৫ : ২০ অপরাহ্ন
Home / রংপুর / রংপুররে তিন ইউপিতে: ত্রিমুখী লড়াইযয়ের সম্ভাবনা

রংপুররে তিন ইউপিতে: ত্রিমুখী লড়াইযয়ের সম্ভাবনা

 মমিনুল ইসলাম রিপন: কঠোর নিরাপত্তা, উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজে মঙ্গলবার রংপুর জেলার তিনটি ইউনিয়নে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত।
তিন ইউনিয়নে ১৬ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য প্রার্থী ১২৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ৪৭ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থীরা দলীয় প্রতীকে নির্বাচন করছেন।
নির্বাচন কমিশন ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। সোমবার সকাল থেকে নির্বাচনী এলাকার ৩৯টি ভোট কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।
এদিকে রংপুর সদর উপজেলার হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনী ইউনিয়নের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকা-লাঙ্গলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে দাবি করছেন ভোটাররা। যদিও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা বলছেন, দলীয় মার্কার চেয়ে স্বতন্ত্র প্রতীক ঢোলের প্রতি ভোটারদের ঝোঁক বেশি। সেক্ষেত্রে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন তারা।
অন্যদিকে চন্দনপাট ইউনিয়ন ছাড়া বাকি দুটি ইউনিয়নে অঘটনের আভাস দিয়েছেন অনেকেই। তাদের দাবি, চন্দনপাটে দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে নৌকা, লাঙ্গল, ধানেরশীষ ও হাতপাখার প্রার্থী ছাড়াও মটরসাইকেল এবং আনারস প্রতীকের দুজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এখানে মূল লড়াই হবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিনার রহমান ও জাতীয় পার্টির রুহুল আমিনের মধ্যে। অন্যদিকে হরিদেবপুর ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন ভোটাররা। এমনকি এই দুটিতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষেও জয়ের রায় যেতে পারে। কারণ এখানে কোন প্রার্থীই একক অবস্থানে নেই।
এদিকে ভোটগ্রহণের জন্য সবধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে রংপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা রেজাউল করিম।
তিনি জানান, তিনটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রশাসন ও নির্বাচন কমিশন সবধরণের চেষ্টা অব্যহত রাখবে। এজন্য প্রস্তুতিও নেয়া হয়েছে। তিনটি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৮১ হাজার ৫’শ ৬১ জন। এরমধ্যে নারী ভোটার রয়েছে ৪০ হাজার ৫’শ ৩৯ জন ও পুরুষ ভোটার রয়েছে ৪১ হাজার ২২ জন।
তিন ইউনিয়নে মোট ভোটারের মধ্যে হরিদেবপুরে ভোটার সংখ্যা ২৭ হাজার ২’শ ৯৭ জন। এরমধ্যে নারী ভোটার ১৩ হাজার ৬’শ ৫২ জন এবং পুরুষ রয়েছে ১৩ হাজার ৬’শ ৪৫ জন। চন্দনপাট ইউনিয়নে ২৪ হাজার ৮’শ ৫৩ জন ভোটারের মধ্যে নারী ১২ হাজার ৩’শ ৭৫ জন ও পুরুষ রয়েছে ১২ হাজার ৪’শ ৭৮ জন এবং সদ্যপুষ্করিনীতে ২৯ হাজার ৪’শ ১১ জন ভোটারের মধ্যে নারী ভোটার রয়েছে ১৪ হাজার ৯’শ ১২ জন ও পুরুষ ভোটার ১৪ হাজার ৪’শ ৯৯ জন।
তিনি আরও জানান, ভোটার, ভোটগ্রহণ কর্মকর্তা, ভোট কেন্দ্রে প্রার্থীদের পোলিং এজেন্টসহ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশন (ইসি) পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে। ভোটগ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীদের ভোট দেয়ার জন্য তিনি ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।
উলে­খ্য, রংপুর সদরের তিন ইউনিয়ন ছাড়াও আজ তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ও গংগাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন এবং পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful