আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

রংপুরে পায়ুপথে দেয়া বাতাসে অসুস্থ শ্রমিকের মৃত্যু, আসামিরা পলাতক

শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, দুপুর ০৩:১৩

স্টাফ করেসপন্ডেন্ট, মমিনুল ইসলাম রিপন রংপুর (২৩অক্টোবর) ॥রংপুরে দুষ্টুমির ছলে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়ার ঘটনায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহতের নাম মহির উদ্দিন (৬০)। তিনি জমজম ফিড মিলের শ্রমিক ছিলেন। শুক্রবার (২৩ অক্টোবর) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বৃদ্ধের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী আলেয়া বেগম তিনজনকে আসামি করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন। এসব তথ্য নিশ্চিত করেন আরপিএমপি'র মাহিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান। এর আগে গত মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি এলাকার জমজম ফিড মিলের কয়েকজন শ্রমিক দুষ্টুমির ছলে মেশিনের বাতাস বের হওয়া ভ্যাকম পাইপ মহির উদ্দিনের পায়ুপথে ঢুকিয়ে দেন বলে অভিযোগ উঠে। ওই ঘটনায় বৃদ্ধ শ্রমিকের পেট ফুলেগেলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে অভিযুক্তরা পালিয়ে যায়। পরে মিলের অন্যান্য শ্রমিকদের সহায়তায় মহির উদ্দিনকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিন দিন চিকিৎসাধীন থাকার পর শুক্রবার সকালে তিনি মারা যান।এদিকে ঘটনার পর থেকে অভিযুক্ত শ্রমিক রশিদুল ইসলাম, জহিরুল ইসলাম বাবু এবং আরেক শ্রমিক জহুরুল ইসলাম পলাতক রয়েছেন বলে জানা গেছে। উক্ত ঘটনায় বৃহস্পতিবার মাহিগঞ্জ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করে মহির উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম। ওই মামলায় তিন জনকে আসামী করা হয়েছে। মামলা নং-১৫/১৩৫ , তারিখ ২২/১০/২০২০ ।

এ ব্যাপারে মামলার বাদী আলেয়া বেগম জানান, অভিযুক্তরা তার স্বামীকে হত্যার উদ্দেশ্যে পায়ুপথে বাতাস ঢুকিয়ে এই কান্ড ঘটিয়েছে। আসামিদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এদিকে চিকিৎসারত অবস্থায় অসুস্থ শ্রমিক মহির উদ্দিনের মৃত্যুর বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থল পরিদর্শন করেছে মাহিগঞ্জ থানা পুলিশ। আরপিএমপির মাহিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান জানান, জমজম ফিড মিলের এক শ্রমিকের পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়ার ঘটনায় অসুস্থ মহির উদ্দিন নামে ওই মিল শ্রমিকের রংপুর হাসপাতালে মৃত্যু হয়েছে। নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এটি দুষ্টুমি না অন্য কিছু তা খতিয়ে দেখা হচ্ছে। এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

মন্তব্য করুন


 

Link copied