আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

মা ও শিশুর কথা চিন্তা করেই তৈরি হচ্ছে হাসপাতাল- সমাজকল্যাণ মন্ত্রী

মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, বিকাল ০৫:১৭

মঙ্গলবার (২৪নভেম্বর) বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাশিরামে নির্মিত এ মা ও শিশু হাসপাতাল ও অগ্রগতির পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় বিশেষায়িত হাসপাতালটির কাজের অগ্রগতি ও গুণগত-মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন সমাজকল্যাণ মন্ত্রী।

তিনি আরও বলেন, গ্রামের মানুষরা সব সময় অবহেলিত। প্রধানমন্ত্রী গ্রামের মানুষের কথা সব সময় ভাবেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই গ্রামে গড়ে তোলা হচ্ছে এই হাসপাতালটি। এতে করে মা ও শিশুরা অত্যাধুনিক স্বাস্থ্য সেবা পাবে। তাদের দেশের বাহিরে গিয়ে চিকিৎসা নিতে হবে না।

এ সময় সাথে ছিলেন, লালমনিরহাট সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন, জেলা গণপূর্ত অধিদফতরের উপ বিভাগীয় প্রকৌশলী হাসান মাহমুদ, কেএনএস উন্নয়ন সংস্থা’র চেয়ারম্যান সামছুজ্জামান আহমেদ ভুট্টু, কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাত, উপজেলায় যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গাসহ অন্যরা।

উল্লেখ্য, প্রায় ৪৫ কোটি টাকা ব্যায়ে অত্যাধুনিক সুবিধা সম্বলিত এ হাসপাতালটি সমাজকল্যাণ মন্ত্রণালয় ও স্থানীয় বেসরকারি সংস্থা কেএনএস উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে নির্মিত হচ্ছে এবং গণপূর্ত বিভাগ নির্মাণ কাজের তদারকি করছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের আর্থসামাজিক বিভাগের স্বাস্থ্য উইং এ বছরের শুরুর দিকে এই হাসপাতালটির নির্মাণের অনুমোদন দেয়। সেখানে বলা হয় হাসপাতালটি নির্মাণ ব্যয়ের ৮০ শতাংশ সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং স্থানীয় এনজিও কেএনএস উন্নয়ন সংস্থা অর্থয়ানে করবে। আগামী বছরের ডিসেম্বরে এটি উদ্বোধন করার কথা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন


 

Link copied