আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

গাইবান্ধায় ১শ’৬৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ: সংঘর্ষে নিহত ১ আহত ৫০

রবিবার, ৫ জানুয়ারী ২০১৪, বিকাল ০৬:২১

খায়রুল ইসলাম, গাইবান্ধা: সংঘর্ষ, ভোট ডাকাতি, হামলা, অগ্নিসংযোগসহ নানা বিশৃংখলার মধ্য দিয়ে রোববার গাইবান্ধার ৪টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এতে সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, ১৬৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা সম্ভব হয়নি। তার মধ্যে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ১০৯টি কেন্দ্রের মধ্যে ৪৬টি কেন্দ্রে ভোট হয়নি। এরমধ্যে ৪১টিতে নির্বাচনী উপকরণ পৌছানো সম্ভব হয়নি। বাকি ৫টি নির্বাচন বিরোধীদের হামলার মুখে বন্ধ হয়ে যায়। এছাড়া গাইবান্ধা-২ (সদর) ৫টি, গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) ৬৫ এবং গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) ৫০টি কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ছিল। ব্যালট পেপার পুড়িয়ে দেওয়া, ভোট কেন্দ্র, কর্মকর্তাদের উপর হামলা, সংঘর্ষ এবং ভোট উপকরণ না পৌছানোর কারণে এই ভোট কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ বন্ধ হয়ে যায়। এসব হামলা ও সংঘর্ষের ঘটনায় সুন্দরগঞ্জ ও পলাশবাড়ি উপজেলার বিভিন্ন এলাকায় হাবলু(২২) নামে ১জন শিবির কর্মী নিহত ও ৫০ জন আহত হয়েছে। দুপুর দেড়টার পর সুন্দরগঞ্জ উপজেলার বাজারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বামনডাঙ্গা এনএম উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে জামায়াত-শিবির নেতাকর্মীরা হামলা চালায়। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীরা পাল্টা প্রতিরোধ গড়ে তুললে সেখানে সংঘর্ষ বেধে গেলে ২৫ জন আহত হয়।

এদের মধ্যে মনমথ গ্রামের সলেয়া রহমানের ছেলে শিবির কর্মী সাহাবুল ইসলাম হাবলু (২২) ও একই গ্রামের হোসেন আলীর ছেলে মশিউর রহমান লিটনকে (২০) গুরুতর আহত অবস্থায় তাদেরকে সুন্দরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হলে সাহাবুল ইসলাম হাবলু মারা যায়। এছাড়া পলাশবাড়ি উপজেলার তিনমাথা এলাকায় পুলিশের সাথে নির্বাচন বিরোধীদের সংঘর্ষকালে ২৫ জন আহত হয়। এরমধ্যে গুলিবিদ্ধ রাজিব হোসেন (২২), ইসমাইল হোসেন (২০) ও মশিউর মিয়াকে (১৪) পলাশবাড়ি উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। উল্লেখ্য, যেসব কেন্দ্রে ভোট গ্রহণ হয় সেগুলোতে ভোটারের উপস্থিতি ছিল একেবারেই কম।

 

মন্তব্য করুন


 

Link copied